বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

টয়লেটের পাইপে কান্নার আওয়াজ, নবজাতককে বের করলেন বাবা!

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল টয়লেটের পাইপ কেটে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে হাসপাতলের তৃতীয় তলায় প্রসূতি ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

নবজাতকটি পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলার গনমান শেখপাড়া বাজার সংলগ্ন এলাকার বাসিন্দা নেয়ামত উল্লাহ ও শিল্পী বেগম দম্পতির সন্তান।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, নবজাতক ও মা আলাদা বিশেষ ওয়ার্ডে চিকিৎসাধীন। তাদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শিল্পী বেগমের স্বামী নেয়ামত উল্লাহ বলেন, তার স্ত্রী গুরুতর অসুস্থ হলে প্রথমে তাকে স্বরূপকাঠি হাসপাতালে এবং পরে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে স্ত্রী শিল্পী বেগমের অবস্থার উন্নতি হলে চিকিৎসক সিজার করার সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, শনিবার দুপুরের দিকে সিজার করানোর জন্য প্রয়োজনীয় ওষুধ কিনতে হাসপাতালের সামনে দোকানে যান। সেখান থেকে ওষুধ নিয়ে ওয়ার্ডে ফিরে এসে দেখেন টয়লেটের সামনে লোকজনের ভিড় এবং তার স্বজনরা কান্নাকাটি করছেন। সেখানে থাকা লোকজন জানান, তা স্ত্রী টয়লেটেই সন্তান প্রসব করেছেন।
নেয়ামত উল্লাহ বলেন, ‘আমি পুরো হাত ঢুকিয়ে দিয়েও কিছু পাইনি। কান দিয়ে শুনি, টয়লেটের পাইপের ভেতর থেকে কান্নার আওয়াজ আসছে। পরে হাসপাতালের লোকজনই জানান, তারা ফায়ার সার্ভিসে খবর দিয়েছেন। কিন্তু তাদের অপেক্ষা না করে দ্রুত টয়লেটের পাইপ ভেঙে আমার সন্তানকে উদ্ধার করি।’

নবজাতকের বাবা আরও বলেন, ‘প্রসব বেদনায় তার স্ত্রী টেরই পায়নি কখন টয়লেটের কমোডে সন্তান প্রসব হয়ে গেছে। আর তার সঙ্গে থাকা আমার আত্মীয় বিষয়টি না দেখলে হয়তো মেয়েকে পেতামই না।’

নেয়ামত উল্লাহ ও শিল্পী বেগম দম্পতির চার বছর বয়সী আরও একটি কন্যা সন্তান রয়েছে। নেয়ামত উল্লাহ পেশায় একজন জেলে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: