রবিবার, মে ২২, ২০২২

সেই মু’সকানের মৃ’ত্যুর খবরটি গুজব, বাবার সাথে ওম’রাহ করছেন তিনি

কর্ণাট’কের আ’লো’চি’ত হিজাবি কন্যা মু’সকান খানের মৃ’ত্যুর খবরটি গুজব। কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মু’সকানের মৃ’ত্যুর খবর নিয়ে বেশ আলোচনা চলছিল।

মু’সকানের পরিবারের বরাত দিয়ে মানবাধিকারকর্মীরা নিশ্চিত করেন, বেঁচে আছেন এই বিপ্লবী শিক্ষার্থী। শুধু তাই নয়, বাবার সাথে তিনি এখন পবিত্র ওম’রাহ পালন করার জন্য সৌদি আরব ভ্রমণ করছেন।

ইতোমধ্যে কাবা শরিফের সামনে তার একটি ছবিও পোস্ট করা হয় টুইটারে। সেখানে বলা হচ্ছে, দেশে না থাকায় একটি স্বার্থান্বেষী মহল মু’সকানের মৃ’ত্যুর খবর ছড়িয়েছে।

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসেই কর্ণাট’কের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ক্লাসরুমে হিজাব নিষিদ্ধ করা হয়। বি’ক্ষো’ভের মধ্যেই কলেজে বোরকা পরে গেলে, কট্টরপন্থীদের মুখোমুখি হন এই মু’সলিম তরুণী। ভ’য় না পেয়েই ‘আল্লাহু আকবর’ বলে পাল্টা জবাব দেন তিনি। এ ঘটনা নিয়ে দেশ-বিদেশে বেশ আলোচনা হয়। ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে বেশ পরিচিত হয়ে উঠেছিলেন মু’সকান।
বিষয়টি নিয়ে কে বা কারা মুসলিম বিশ্বে সম্পদ মুসকানকে নিয়ে মিথ্যা মৃত্যুর খবর ফেস বুকে ছড়িয়েছে খুব শীঘ্রেই তাদেরকে আইনের আওতায় আনা হবে, কার আইডি থেকে উক্ত ঘটনাটি ছড়িয়েছে সমস্ত ফেস বুকে আইডি তদন্ত করা হচ্ছে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: