শনিবার, জুন ২৫, ২০২২

ভুমি সেবা সপ্তাহ এর মধ্যেও থেমে নেয় কলারোয়া ভূমি কার্যালয়ের ঘুষ বানিজ্য

ভুমি সেবা সপ্তাহ এর মধ্যেও থেমে নেয় কলারোয়া ভূমি কার্যালয়ের ঘুষ বানিজ্য

স্টাফ রিপোর্টার,কলারোয়া(সাতক্ষীরা): সেবা সপ্তাহ-২০২২ চলাকালীন সময়েও থেমে নেয় কলারোয়া উপজেলা ভূমি অফিসের ঘুষ বানিজ্য।

উপজেলা ভুমি অফিস সূত্রে জানা যায়, গত ১৯ মে কলারোয়া উপজেলা মিলনায়তনে ভুমি সেবা সপ্তাহ-২০২২ এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাস। যা আগামী ২৫ মে পর্যন্ত চলবে। উদ্বোধনকালে কয়েকটি ব্যানারে ভুমি সেবাকালীন সময়ে, ভুমি মালিকদের ৯ ধরনের সেবা দেওয়া হবে লিখে টাঙ্গিয়ে দেওয়া হয়।

শনিবার ২২ মে বেলা সাড়ে ১১ টার দিকে ভুমি সেবা সপ্তাহ-২০২২ এর হালনাগাদ খবর জানতে সরেজমিনে গেলে দেখা যায়, উপজেলার ৭টি ভুমি অফিসের জন্য আলাদা আলাদা ৭টি সেবা বুথ করা হয়। তবে উপজেলার হেলাতলা ইউনিয়ন ভুমি সহকারী (নায়েব) রেজাউল ইসলাম ব্যাতীত সবাই অনুপস্থিত ছিলেন। কেন তারা উপস্থিত নেই জানতে চাইলে, এ সময় দায়িত্বশীল কোনো কর্মকর্তা না থাকায় কেউ সদুত্তর দিতে পারেনি। এছাড়া গত তিন ধরে গতকাল পর্যন্ত কতজন ভুমি মালিক সেবা পেয়েছেন জানতে চাইলে তাও তারা জানাতে পারেননি।

এদিকে,উপজেলার মানিকনগর থেকে সেবা নিতে আসা ভুমি মালিক আব্দুর রহমান অভিযোগ আকারে বলেন, তিনি ভুমি সেবা সপ্তাহ উপলক্ষে পর্চা ও ম্যাপের আবেদন করতে গেলে তাকে বলা হয় এসব আবেদন এখানে করা যায় না। এছাড়া সেবা নিতে আসা কলারোয়া পৌর সদরের মুরারীকাটি গ্রামের মৃত মোবারক আলীর ছেলে ইয়ার আলী মন্ডল বলেন, জমির নাম পত্তন করতে শুনি,১হাজার ১শ ৭০ টাকা লাগে। কিন্তু আমার কাছ থেকে কিছুদিন আগে কলারোয়া ভুমি অফিস ৪ হাজার ৫০০ টাকা নিয়েছে।

ভূমি অফিসে তথ্য সংগ্রহের সময় একটি ন্যাক্কার জনক ঘটনা আমাদের চোখে পড়ে, ভুমি সপ্তাহ চলাকানীন সময়ে ভুমি সপ্তাহ বুথের মধ্যে কলারোয়া ভুমি অফিসের নাজির সাইফুদ্দীন প্রকাশ্যে ধুমপানরত অবস্থায় অফিসের মধ্যে ঘোরাঘুরি করতে দেখা যায়। যেটি ক্যামেরা বন্ধী করা হয়।

উপজেলা ভুমি অফিসের নাজির সাইফুদ্দীনের ধুমপান করার বিষয়টি জানতে চাইলে,তিনি সত্যতা স্বিকার করে বলেন, পত্রিকায় লেখার দরকার নেই।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কার্যালয়ের দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রুলি বিশ্বাস জানান, নায়েবদের ডিউটি রুটিন করে দেওয়া হয়েছে। আমি ব্যস্ত থাকার কারণে ভালোভাবে দেকভাল করতে পারি নাই। তবে দায়িত্বে অবহেলা এবং ধুমপানের বিষয়টি সত্যতা পেলে নাজির সাইফুদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে তিনি জানান।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: