শনিবার, জুন ২৫, ২০২২

মহানবী (সা.)কে নিয়ে কুটুক্তির প্রতিবাদে শ্যামনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদুর রসুল (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে নিয়ে কুটুক্তি ও অবমানানকর মন্তব্য করার প্রতিবাদে সাতক্ষীরা’র শ্যামনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) বিকাল ৫টায় সর্বস্তরের উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার আয়োজনে বিক্ষোভ মিছিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাফেজ মোখলেছুর রহমানের সভাপতিত্বে থানা জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জে,সি কমপ্লেক্স চত্বরে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, উপজেলা ওলামা পরিষদের সভাপতি থানা মাদ্রাসার মুহতামিম ও উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল খালেক, মুফতি জিয়াউর রহমান ফারুকী, মুহাদ্দেস খাইরুল বাশার, মাওঃ আবুবকর সিদ্দিক, মুফতি মাওছুফ সিদ্দিকী সহ মাদ্রাসার প্রধান গন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিক্ষোভ সমাবেশের বাস্তবায়ন কমিটির সদস্য সচিব হাফেজ মাওলানা মেসবাহউদ্দীন।ওই সময় উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা বি.এনপি’র সভাপতি মাস্টার আব্দুল অহেদ, ভূরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জি.এম লিয়াকত আলী, দৈনিক ইত্তেফাক পত্রিকার শ্যামনগর সংবাদদাতা শেখ আব্দুল হাকিম, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার শ্যামনগর প্রতিনিধি মোঃ জিয়াউর রহমান, অনলাইন বাংলা প্রতিদিন এর নিজস্ব প্রতিনিধি আজিজুর রহমান প্রমুখ।

বক্তাগণ বলেন, ১৯৭১ সলে মুক্তিযুদ্ধকালীন ভারত আমাদের সহযোগিতা করেছিলেন, তাই বলে এই নয় যে, আমাদের ধর্ম ইসলামের প্রতি আঘাত করবে, তা সারা বিশ্বের মুসলিম কখনো মেনে নিবে না। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দাল, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) ও মা আয়েশা (রাঃ) সম্পর্কে অবমানাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। সারা বিশ্বের মুসলমানের কাছে প্রিয় নবী সম্মান নিজের জীবনের চেয়ে ও মূল্যবান। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রতিবাদ সমাবেশে বিভিন্ন বয়সী ১৫/১৬ হাজার মানুষ অংশ গ্রহণ করেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: