বুধবার, আগস্ট ১৭, ২০২২

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’, অতঃপর…

শিক্ষা ডেস্ক: পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী। উত্তরপত্রের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হাস্যরসের পাশাপাশি সমালোচনা শুরু হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় লিখেছেন, ‘স্যার আজকে আমার মন ভালো নেই’। পাশেই আবার লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লেখা।
বৃহস্পতিবার সকালে মজা করে বিষয়টি ফেসবুকে দিলেও রাত গড়াতে ওই শিক্ষার্থীর সত্যিই মন ভালো নেই। কারণ, বিষয়টি নজরে এসেছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃপক্ষের। ঘটনা তদন্তে রোববার শিক্ষার্থীর ডাক পড়েছে বিভাগের চেয়ারম্যানের দপ্তরে। যদিও বিভাগ কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তরপত্রটি কোনো পরীক্ষার অংশ নয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম ব্যাচের ইংরেজি বিভাগের ওই শিক্ষার্থী বলেন, আজকে (বৃহস্পতিবার) বিভাগের কোনো পরীক্ষা ছিল না। এই অতিরিক্ত উত্তরপত্রটি কিছুদিন আগে আমাদের ক্লাসরুমে পড়ে থাকায় বাসায় নিয়ে এসেছিলাম। পরে বৃহস্পতিবার সকালে উত্তরপত্রটিতে এই কথাটি লিখে সকালে ফেসবুকে পোস্ট করি। পরে অনেকেই বিষয়টি ঠিক হয়নি জানালে আমি তা সরিয়ে নেই। তবে অনেকে ছবিটি সংগ্রহ করে রাখায় এবং স্ক্রিনশট নেওয়া যায় তা ছড়িয়ে পড়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন গণমাধ্যমে বলেন, ঘটনাটির জন্য ওই শিক্ষার্থী ভুল স্বীকার করেছেন। রোববার তাকে বিভাগে ডাকা হয়েছে।

সূত্র: বিডিপ্রতিদিন



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: