শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

সাতক্ষীরার আশাশুনিতে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারে অনুদান বিতরণ

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি: সাতক্ষীরার আশাশুনিতে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অনুদান বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার (৭ জুলাই) বিকালে সাতক্ষীরার আশাশুনিতে কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থ উপকারভোগী পরিবারের মাঝে রিজিলিয়ন্স, এন্ট্রাপ্রেনিওরশীপ অ্যান্ড লাইভলীহুড ইমপ্রুভমেন্ট (জঊখও) প্রকল্পের আওতায় আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তবে রাখেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি ।বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন সোশ্যাল ডেভেলেপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ডা.আ ফ ম রুহুল হক বলেন, যারা এসডিএফ গ্রাম সমিতিতে আছেন তারা সঞ্চয় করে, লোন নিয়ে নিজেদের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি দেশের উন্নয়ন করবে। আসুন সকলে মিলে একসাথে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাই।

সাতক্ষীরা জেলা স্থানীয় সরকারের উপপরিচালক মাসরুবা ফেরদৌস এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসডিএফ এর চেয়ারপার্সন সাবেক নিনিয়র সচিব ও সাতক্ষীরা জেলার সাবেক জেলা প্রশাসক আব্দুস সামাদ।

তিনি তার বক্তব্যে বলেন, তিনি বলেন, ২০০১ সালে এসডিএফ প্রতিষ্ঠিত হয়। এর কাজ দরিদ্র মানুষকে প্রতিষ্ঠিত করা, পূনর্বাসন করা। দেশে আয়বর্ধনমূলক কাজের জন্য ১৬৫ কোটি ১৬ লক্ষ ৬১ হাজার টাকা দেয়া হয়েছে। কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থদের জন্য সাতক্ষীরা জেলায় ৪০ হাজার ৫শ’ ৪৩টি পরিবারের ২২ কোটি ৭৭ লক্ষ টাকা অনুদান হিসেবে দেয়া হয়েছে। আর আশাশুনি উপজেলার তিনটি ইউনিয়নের ৫ হাজার ৬ শ’ ৯৭ জনকে ২ কোটি ৮৪ লক্ষ ৮৫ হাজার টাকা দেয়া হয়েছে। এই টাকা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে (প্রত্যেককে ৫ হাজার টাকা করে) প্রত্যেকের জন্য এক প্রকারের ঈদ শুভেচ্ছা। তিি বলেন, এই টাকার যেন অপচয় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। গ্রাম সমিতির সবাই মিলে মিশে কাজ করতে হবে। আমরা চাই গ্রাম সমিতিগুলো এক একটি প্রতিষ্ঠান হয়ে দাড়াক।
আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্তীর পরিচালনায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা নির্বাহি কর্মকর্তা ইয়ানুর রহমান, এসডিএফ এর গ্রাম সমিতির সদস্যা তাহমিনা খাতুন ও মিনতি রানী। অনুষ্ঠানে অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন আশাশুনির সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, এসডিএফ এর পরিচালক (প্রোগ্রাম) গোলাম ফারুক, পরিচালক (অর্থ) মাহবুবুল আলম ও হেদায়েতুল ইসলাম ও আশাশুনি যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল ইসলাম।
অনষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক ডাবলু, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর সরকার দীপ, আনুলিয়ার সাবেক ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, আশাশুনি উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ঢালী সামছুল আলম, উপজেলা কৃষক লীগের সভাপতি এম এন বি রাশেদ সরোয়ার শেলী, সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক মহিতুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম হুমায়ুন কবীর সুমন প্রমুখ।

অনষ্ঠানে প্রধান অতিথি এসডিএফ এর ১০ জন সদস্যাকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন। বাকীদের মোবাইল ব্যাংকিং সেবা নগদ এর মাধ্যমে অনুদান প্রদান করা হয়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: