বুধবার, আগস্ট ১৭, ২০২২

কুবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৪%

‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা। গুচ্ছ পদ্ধতির এই ভর্তি পরীক্ষায় কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের (কুবি) অধীনে বিশ্ববিদ্যালয়সহ মোট ৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই কেন্দ্রগুলোতে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯৪.৭%। এমনটিই নিশ্চিত করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের আহ্বায়ক ড. মো. সাইফুর রহমান।

ড. মো. সাইফুর রহমান বলেন, ‘এ’ ইউনিটে আমাদের মোট পরীক্ষার্থী ছিল ৯ হাজার ১১ জন, এর মধ্যে উপস্থিত ছিল ৮ হাজার ৫৩৫ জন। অর্থাৎ ৯৪.৭% উপস্থিত ছিল। এছাড়া মোট অনুপস্থিত পরীক্ষার্থী ছিল ৪৭৬ জন। আমরা সুষ্ঠুভাবে পরীক্ষাটি শেষ করেছি। যারা কেন্দ্র ভুল করে এসেছিল তাদেরও পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছি। পরীক্ষার্থীদের সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করেছি।

এর আগে শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টায় পরীক্ষা শুরু হয়ে ১টায় শেষ হয়। পরীক্ষার্থীরা পরীক্ষার হল থেকে বেরিয়ে হলের পরিবেশের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেন। তবে প্রশ্ন সিলেবাসের বাইরে থেকে হয়েছে এমন মন্তব্য করেন অনেকে।

আব্দুল্লাহ ফয়সাল নামে এক পরীক্ষার্থী বলেন, পরীক্ষার পরিবেশ ঠিক ছিল। কোনো সমস্যা হয়নি। তবে পরীক্ষা শর্ট সিলেবাসে হওয়ার কথা থাকলেও ফুল সিলেবাসে হয়েছে। ফলে অনেক প্রশ্নই পারিনি।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈন বিভিন্ন হল ও কেন্দ্রগুলো ঘুরে দেখেন। পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক এএফএম আবদুল মঈন বলেন, আজকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালীন আমি বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি হল ঘুরে দেখেছি। দুয়েকটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বাইরের কেন্দ্রগুলোতেও পরীক্ষার ভালো পরিবেশ ছিল। আমাদের প্রত্যেকেই নিজ নিজ দায়িত্বের প্রতি আন্তরিক ছিলেন বলেই সব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাগুলোতেও আমরা এমন সুন্দর পরিবেশ বজায় রাখার চেষ্টা করব।

উল্লেখ্য, পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রোভার স্কাউট, বাংলাদেশ ছাত্রলীগের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা, বিভিন্ন আঞ্চলিক সংগঠন পরিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতার দায়িত্বে নিয়োজিত ছিল।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: