রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

প্রতিনিধি

কিং ঝড়ে উইন্ডিজের ১৪৬

জিতলে সুপার ১২, হারলে বিদায়, এমন এক সমীকরণ সামনে রেখে আজ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে উইন্ডিজ ও আয়ারল্যান্ড। সেই লড়াইয়ে টস জিতে ব্যাট করতে নেমে উইন্ডিজ তুলতে পেরেছে মোটে ১৪৬ রানের পুঁজি। যার ফলে আইরিশদের সামনে লক্ষ্যটা দাঁড়িয়েছে ১৪৭ রানের।

শুরুতেই সিমি সিংয়ের হাত ফসকে পাওয়া জীবন ভালোভাবে কাজে লাগিয়েছেন ব্র্যান্ডন কিং। ৩৯ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি হাঁকান। অন্য প্রান্ত থেকে কেবল এভিন লুইস তাকে বলার মতো জুটি গড়তে সাহায্য করেছেন। ২৭ রানে ২ উইকেট হারানোর পর তারা দলকে টেনে তোলেন। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করে ৪৪ রান।

প্রথম ওভারে ৫ রান দেওয়া গ্যারেথ ডিলানি এই জুটি ভাঙেন লুইসকে (১৩) ফিরিয়ে। পরের দুই ওভারেও আইরিশ বোলার নিকোলাস পুরান (১৩) ও রভম্যান পাওয়েলকে (৬) মাঠছাড়া করেন। তাতে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন এই লেগব্রেকার।

স্পিন খেলতে বেশ ভোগান্তিতে পড়েছিল উইন্ডিজ ব্যাটসম্যানরা। বিশেষ করে ডিলানির কাছে ৩ উইকেট হারানোর পাশাপাশি ১২ বলে কোনও রানই নিতে পারেননি তারা। অন্যদিকে গতির সঙ্গে বৈচিত্রময় বোলিং করে ডানহাতি ফাস্ট বোলার মার্ক অ্যাডাইর ছিলেন বেশ মিতব্যয়ী, প্রথম তিন ওভারে ১০ ডটবল দেন তিনি, রান আসে ১২। কিন্তু ইনিংসের শেষ ওভারে প্রথমবার তার কোনও বল বাউন্ডারির ওপারে পড়ে। ছক্কা মারেন ওডিন স্মিথ। পঞ্চম বলেও একটি চার মারেন। তাতে শেষ ৩.৩ ওভারে আসে ৩৪ রান।

ত্রিশ ছাড়ানো এই অবিচ্ছিন্ন জুটি গড়ার পথে স্মিথ ১৯ রানে অপরাজিত ছিলেন। ৪৮ বলে ৬ চার ও ১ ছয়ে খেলছিলেন কিং।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: