মঙ্গলবার, জানুয়ারি ৩১, ২০২৩

প্রতিনিধি

রিজার্ভ নিয়ে বিরোধী দল অপপ্রচার করছে : প্রধানমন্ত্রী

দেশের কল্যাণে রিজার্ভের টাকা ব্যয় হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ও দেশের জন্যই এই টাকা ব্যয় হয়েছে। আওয়ামী লীগ সরকার এক টাকাও অপচয় করেনি। মানুষের কল্যাণই আমাদের লক্ষ্য, আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। অথচ রির্জাভের টাকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিরোধী দল। শনিবার (১২ নভেম্বর) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনের সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, আমরা নিজেদের টাকায় উন্নয়ন কাজ করছি। বিএনপির সময় রিজার্ভের ঘাটতি ছিল, সেটা ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করে আওয়ামী লীগ সরকার। চুরি করে অর্থ সম্পদের বানিয়েছে বিএনপি নেতারা। আওয়ামী লীগ একটি টাকাও অপচয় করেনি।

তিনি বলেন, করোনার সময়ও আমাদের অর্থনীতি যাতে শক্তিশালী থাকে, তার জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছি। সেই সাথে সাথে সকলের কাছে আহ্বান করেছি এক ইঞ্চি জমিও যাতে খালি না থাকে। যেহেতু সারা বিশ্বব্যাপী, করোনা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ স্যাংশন-্কাউন্টার স্যাংশন যার ফলে বিশ্বে প্রত্যেকটা জিনিসের দাম বেড়েছে। কাজেই এই ক্ষেত্রে আমাদের নিজেদেরকে ফসল উৎপাদন করেতে হবে, খাদ্য উৎপাদন করতে হবে এবং পুষ্টি নিশ্চয়তার ব্যবস্থা নিতে হবে।

যদিও কখনও বিশ্বে দুর্ভিক্ষ দেখা দেয়, আমাদের বাংলাদেশে যাতে কোনও মতেই ধাক্কা না লাগে। আমাদের সাবধানতা আমাদেরই নিতে হবে। সে বিষয়ে সবাইকে লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশের মানুষের কল্যাণটাই আমাদের সব থেকে বড় কথা। স্বাস্থ্যসেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছি। মানুষ এখন ৩০ প্রকার ওষুধ পায় কমিউনিটি ক্লিনিক থেকে। আমরা ক্লিনিকের মাধ্যমে মানুষকে বিনা পয়সায় ওষুধ দিচ্ছি। অর্থাৎ মানুষের কল্যাণই আমাদের লক্ষ্য, সেই কাজই আমরা করে যাচ্ছি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: