শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ফের উত্তপ্ত ইউক্রেন; ক্ষেপণাস্ত্রের দ্বিগুণ উৎপাদন চান রুশ মন্ত্রী!

ফের উত্তপ্ত ইউক্রেন; ক্ষেপণাস্ত্রের দ্বিগুণ উৎপাদন চান রুশ মন্ত্রী!

National Desk: ক্রমশই জড়ালো হয়ে উঠছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এমন পরিস্থিতিতে রাশিয়ার সেনাদের বিরুদ্ধে ইউক্রেনের সেনারা পাল্টা আক্রমণ চালাবে- কয়েকদিন ধরেই এমন গুঞ্জন চলছে। ইউক্রেনের প্রতিরক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, যে কোনো সময় তাদের বহুল কাঙ্খিত পাল্টা আক্রমণ শুরু হবে। আর এমন সময় ক্ষেপণাস্ত্রের উৎপাদন দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু। খবর আল-জাজিরার।

মঙ্গলবার (২ মে) উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন সোইগু। সেখানেই রাষ্ট্রায়ত্ত্ব মিসাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান ট্যাকটিক্যাল মিসাইল কর্পোরেশনের কর্মকর্তাদের প্রতি এমন আহ্বান জানান তিনি। সোইগু জানিয়েছেন, এখন পর্যন্ত মিসাইল কর্পোরেশন তাদের ওপর ন্যস্ত দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করে যাচ্ছেন।

তবে তিনি বলেছেন, ‘এ মুহূর্তে, কম সময়ের মধ্যে উচ্চ-নির্ভূল অস্ত্রের উৎপাদন দ্বিগুণ করতে হবে।’
ইউক্রেনের সম্ভাব্য পাল্টা আক্রমণকে ঘিরে আবারও কিছুটা উত্তপ্ত হয়ে ওঠেছে পরিস্থিতি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, বুধবার রাতেও রাজধানী কিয়েভে হামলা চালানোর চেষ্টা করেছে রাশিয়া। এ হামলার জন্য তারা ইরানের তৈরি বেশ কয়েকটি শহীদ ড্রোন পাঠিয়েছিল। তবে সবগুলো ড্রোনই ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: