রবিবার, মে ২৬, ২০২৪

মাশরাফীদের হারিয়ে শিরোপায় এক হাত আবাহনীর

মাশরাফীদের হারিয়ে শিরোপায় এক হাত আবাহনীর

Sports Desk: চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে আবাহনী লিমিটেড। তিন নম্বরে থাকা মাশরাফী বিন মোর্ত্তজার লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়ে শিরোপার দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গেল মোসাদ্দেক হোসেনের দল।

রোববার (৭ মে) সুপার লিগের ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে রূপগঞ্জ। ব্যাটিংয়ে নেমে শুরুতে রূপগঞ্জের দুই ওপেনার মুনিম শাহরিয়ার (২) ও পারভেজ হোসেন ইমন (১০) ফিরে যান। তিন নামা সাব্বির রহমানও ফিরেছেন কেবল ৮ রান করে। এরপর দলকে পথ দেখান ইরফান শুক্কুর ও চিরাগ জানি।

এই দুই ব্যাটার মিলে যোগ করেন ৮১ রান। তবে চিরাগ ৫১ বলে ৫০ রান করে ফেরেন। এরপর ৫২ রান করে ফেরেন শুক্কুরও। পরবর্তীতে জাওয়াদ রোয়েনের ৪৬ ও অধিনায়ক মাশরাফির ২৬ রানের পরও নির্ধারিত ওভারের আগে সবকটি উইকেট হারিয়ে লেজেন্ডস অব রূপগঞ্জ সংগ্রহ করে ২৩০ রান।

বোলিংয়ে আবাহনীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার রিপন মন্ডল। এছাড়া পাকিস্তানি স্পিন অলরাউন্ডার খুশদিল শাহ নেন ২ উইকেট।

মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় আবাহনী। দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাইম শেখ মিলে করেন ৭২ রান। এরপর ৩৩ রান করা বিজয়কে লেগ বিফোঁরের ফাঁদে ফেলে দলকে প্রথম সাফল্য এনে দেন মাশরাফি। ৫৬ রান করে আউট হন নাইম শেখও।

তৃতীয় উইকেটে মাহমুদুল জয় ও আফিফ হোসেন যোগ করে ৫৪ রান। আফিফ আউট হন ৩৩ রান করে। জয় আউট হওয়ার আগে করেন ৬৭ রান। এরপর মোসাদ্দেক (৭) ও জাকের আলি অনিক ফেরেন কোনো রান না করে। শেষদিকে খুশদিলের অপরাজিত ২২ ও নাহিদুলের অপরাজিত ১০ রানে সহজ জয় পায় আবাহনী।

রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার মুক্তার আলি। একটি করে উইকেট পান মাশরাফী, আব্দুল হালিম ও তানভীর হায়দার।

পয়েন্ট তালিকায় ১৪ ম্যাচে ১৩ জয় ও ১ হারে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী। সমান ম্যাচে এক ম্যাচ বেশি হেরে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর সমান ম্যাচে ৯ জয় ও ৫ হারে ১৮ পয়েন্ট নিয়ে তিনে মাশরাফীর লিজেন্ডস অব রূপগঞ্জ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: