শনিবার, জুন ১৫, ২০২৪

কেরালায় পর্যটকবাহী নৌকাডুবি, নিহত ২০

কেরালায় পর্যটকবাহী নৌকাডুবি, নিহত ২০

ভারতের কেরালায় সমুদ্র সৈকতের কাছে পর্যটকবাহী নৌকা ডুবে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই শিক্ষার্থী।

স্কুলের ছুটি উপভোগ করতে সমুদ্রে ঘুরতে এসেছিল তারা।

রোববার (৭ মে) সন্ধ্যায় রাজ্যের মালাপ্পুরম জেলার তানুর এলাকায় তুভালথিরাম সমুদ্র সৈকতের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, এদিন সন্ধ্যায় সৈকতের কাছে ৩০ জনের বেশি যাত্রী নিয়ে নৌকাটি উল্টে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ইউনিট, রাজস্ব ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জেলার তানুর ও তিরুর এলাকার স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নেন। এখন পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা গেছে।

কেরালার ক্রীড়ামন্ত্রী ভি আব্দুর রহিম ও পর্যটনমন্ত্রী পি এ মোহাম্মদ রিয়াস উদ্ধার অভিযানের সমন্বয় করছেন।

ক্রীড়ামন্ত্রী ভি আবদুর রহিম সাংবাদিকদের বলেছেন, বিভিন্ন হাসপাতালের তথ্যের ভিত্তিতে ২০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ডুবে যাওয়া নৌকার ভেতরে এসব মরদেহ উদ্ধার করা হয়। যারা মারা গেছে তাদের মধ্যে অনেক নারী ও শিশু ছিল, যারা চলমান স্কুল ছুটির মধ্যে বেড়াতে এসেছিল।

তিনি আরও বলেন, নৌকাটি উল্টে গিয়ে এ প্রাণহানির ঘটনা ঘটেছে। কেন এটি উল্টে গেল তার কারণ এখনো জানা যায়নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে।

একই তথ্য দিয়ে কেরালার পর্যটনমন্ত্রী পি এ মোহাম্মদ রিয়াস আশঙ্কা প্রকাশ করেছেন, নৌকার নিচে আরও অনেকে আটকা পড়ে থাকতে পারেন।

এদিকে দুর্ঘটনায খবর জানা মাত্র শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

Pained by the loss of lives due to the boat mishap in Malappuram, Kerala. Condolences to the bereaved families. An ex-gratia of Rs. 2 lakh from PMNRF would be provided to the next of kin of each deceased: PM @narendramodi

— PMO India (@PMOIndia) May 7, 2023

প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও। মালাপ্পুরম জেলা কালেক্টরকে একটি সমন্বিত জরুরি উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন তিনি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: