শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

রাসেল-রিংকুর নৈপুণ্যে কলকাতার রোমাঞ্চকর জয়

রাসেল-রিংকুর নৈপুণ্যে কলকাতার রোমাঞ্চকর জয়

আন্দ্রে রাসেল ও রিংকু সিংয়ের ঝোড়ো ব্যাটিংয়ে শেষ বলে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে দারুণ জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাব কিংসের বিপক্ষে পাওয়া এই জয়ে কলকাতার প্লে-অফের  স্বপ্নও উজ্জ্বল হলো।

ইডেন গার্ডেনসে পাঞ্জাবের ছুড়ে দেওয়া ১৮০ রানের লক্ষ্য তাড়ায় নেমে ১২৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে কলকাতা। তবে এরপর শক্ত হাতে হাল ধরেন রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডারকে দারুণ সঙ্গ দেন রিংকু। ১০ বলে অপরাজিত ২১ রানের ইনিংস খেলে রাসেলের সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন তিনি। রাসেল মাত্র ২৩ বলে করেন ৪২ রান। কলকাতা জয় তুলে নেয় পাঁচ উইকেট হাতে রেখেই।

১৯তম ওভারে ইংলিশ পেসার স্যাম কারানের বলে ৩ ছক্কা হাঁকান রাসেল। আর তাতে জয়ের পথে অনেকটা এগিয়ে যায় কলকাতা। কিন্তু শেষ ওভারের পঞ্চম  বলে রান আউট হন রাসেল। আর্শদীপ সিংয়ের ওই ওভারের শেষ বলে দরকার ছিল ২ রান, বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন রিংকু।

রাসেল-রিংকুর আগে অবশ্য কলকাতার জয়ের ভিত গড়ে দেন কলকাতা অধিনায়ক নিতিশ রানা। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা জেসন রয়ের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন নিতিশ। কিন্তু পর পর কয়েকটি উইকেট পতনে চাপে পড়ে যায় কলকাতা। তবে রাসেল ও রিংকু সেই ধাক্কা সামলে নেন। তাদের তাণ্ডবে শেষ চার ওভারে উঠে ৫৩ রান।

এর আগে স্পিনার বরুণ চক্রবর্তীর দারুণ বোলিংয়ে পাঞ্জাবকে বেশিদূর যেতে দেয়নি কলকাতা। বরুণ ৪ ওভারে ২৬ রান খরচে নেন ৩ উইকেট। এর মধ্যে গুরুত্বপূর্ণ লিয়াম লিভিংস্টোনের (১৬) উইকেটও ঝুলিতে পুরেছেন কলকাতার স্পিনার। তবে অধিনায়ক শিখর ধাওয়ানের ৫৭ রানের ইনিংস এবং শেষ দুই ওভারে ৩৬ রান আসায়  ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলতে পারে পাঞ্জাব।

এই জয়ে আট থেকে পাঁচে উঠে এলো কলকাতা। পয়েন্ট টেবিলের শীর্ষে আছে গুজরাট টাইটান্স।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: