শনিবার, জুন ১৫, ২০২৪

এসি মিলানকে হারিয়ে ফাইনালে এক পা ইন্টারের

এসি মিলানকে হারিয়ে ফাইনালে এক পা ইন্টারের

শুরু থেকে দাপট দেখাতে থাকা ইন্টার মিলান এগিয়ে যায় সহজেই। কিছুক্ষণ পর ব্যবধান দ্বিগুণও হয় তাদের।

প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য বজায় রাখা দলটিকে বিরতির পর চেপে ধরে এসি মিলান। যদিও তাদের পাওয়া হয়নি গোলের দেখা। হেরে ছাড়তে হয় মাঠ।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে এসি মিলানকে ২-০ ব্যবধানে হারিয়েছে ইন্টার মিলান। গোল করে এদিন জেকো শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান হেনরিখ মিখিতারিয়ান।

সান সিরোতে ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে ইন্টার। সাফল্যও পেয়ে যায় তাড়াতাড়ি। অষ্টম মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল বাঁ পায়ের দুর্দান্ত এক ভলিতে জালে পাঠান জেকো। তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান মিখিতারিয়ান। বাঁ দিক থেকে দেওয়া ফেদেরিকো দিমারকোর পাস বক্স থেকে লক্ষ্যভেদ করেন সাবেক এই আর্সেনাল মিডফিল্ডার।

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ম্যাচে প্রথম ১১ মিনিটের মধ্যে দুই গোলের লিড নেওয়া চতুর্থ দল ইন্টার। এর আগে ১৯৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জুভেন্টাস, ২০০৯ সালে আর্সেনালেরর বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ২০২২ সালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটি এই কীর্তি গড়েছিল।

বিরতির পর গোল পেতে মরিয়া এসি মিলান বেশ কয়েকবার আক্রমণ চালায়। ৫০তম মিনিটে ব্রাহিম দিয়াসের নেওয়া শট অল্পের জন্য গোলপোস্ট মিস করে। ৬৪তম মিনিটে অলিভিয়ে জিরুদের পাস থেকে শট নেন সান্দ্রো তনালি। তবে পোস্টে লেগে আর গোল পাওয়া হয়নি। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইন্টারকে।

আগামী মঙ্গলবার একই মাঠে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। সেটি অবশ্য হবে ইন্টারের ‘হোম ম্যাচ’।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: