রবিবার, মে ২৬, ২০২৪

জয়রামপুর রেল স্টেশনে গেটম্যান না থাকায় আবারো একজন এর ট্রেনে কেটে মৃত্যু

জয়রামপুর রেল স্টেশনে গেটম্যান না থাকায় আবারো একজন এর ট্রেনে কেটে মৃত্যু

জয়রামপুর রেল স্টেশনে গেটম্যান না থাকায় আবারো একজন এর ট্রেনে কেটে মৃত্যু

ইমরান হোসেন: চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর রেলস্টেশন গেটে আবারো একজন শারীরিক প্রতিবন্ধীর ট্রেনে কেটে মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৩ টা ৪০ মিনিটে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ওই ব্যক্তির মৃত্যু হয়। ট্রেনে কাটা প্রতিবন্ধী ব্যক্তি ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার অন্তর্গত সব্দালপুর লক্ষ্মীপুর এর মুরাদ(৫৫)। মুরাদ শারীরিকভাবে প্রতিবন্ধী পায়ে হেঁটে চলাফেরা করতে পারে না। জীবন পরিচালনার জন্য বিভিন্ন সময় বিভিন্ন এলাকাতে থেকে মানুষের কাছে সাহায্য সহযোগিতা নিয়ে জীবন চালায়। একইভাবে গত কয়েকদিন আগে জয়রামপুর রেলস্টেশনে প্লাটফর্মে এসে অবস্থান করে। বৃহস্পতিবার দুপুরের খাবার খাওয়ার জন্য স্টেশনের পারাপার এর সময় দ্রুতগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা মেরে স্টেশন এর গেটের উপর থেকে ২০০ মিটার টেনে নিয়ে যায়। স্থানীয় লোকজন দেখে ট্রেন যাওয়ার পরেই ছুটে যায় আহত মুরাদের কাছে। যাওয়ার কিছুক্ষণ পরেই মুরাদ শেষ নিঃস্বাস ত্যাগ করে। স্থানীয় লোকজন বলে মুরাদের শরীরের বিভিন্ন অঙ্গে ক্ষতচিহ্ন দেখা যায় এবং দুই পা ভেঙ্গে গড়িয়ে যায়, মাথার পিছনের অংশ কেটে অনেক বড় ক্ষত দেখা যায়।

মৃত্যুর কারণ সম্পর্কে স্থানীয় লোকজনের কাছে জানতে চাইলে তারা বলেন, জয়রামপুর স্টেশনে দীর্ঘদিন গেটম্যান না থাকায় কয়েক বছর ধরে এখানে নানা দুর্ঘটনা ঘটে চলেছে, কখনো গরু, কখনো ছাগল, কখনো ভেড়া, কখনো মানুষ, কোন কিছুই যেন এই দুর্ঘটনা থেকে এড়াতে পারছে না। স্থানীয়দের দাবি রেলওয়ে কর্তৃপক্ষ যেন সার্বিক দিক বিবেচনা করে অতি সত্তর জয়রামপুর রেলস্টেশনের একজন স্টেশন মাস্টার এবং একজন গেটম্যান নিয়োগ প্রদান করে।

 

এ বিষয়ে রেলওয়ে পুলিশ সদস্য আতাউর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে উপস্থিত হয়। এখান থেকে মৃত ব্যক্তিকে দর্শন ও পুলিশ ক্যাম্পে নিয়ে আইনি প্রক্রিয়ায় কার্যক্রম শেষে দাফন করার জন্য আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হবে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: