শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

জয়রামপুর স্টেশন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীর বিদায় ২০২৩ইং

জয়রামপুর স্টেশন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীর বিদায় ২০২৩ইং

জয়রামপুর স্টেশন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীর বিদায় ২০২৩ইং

 

ইমরান হোসেন: চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর স্টেশন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের  বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২০২৩ইং এর আয়োজন করেন ম্যানেজিং কমিটি ও শিক্ষকবৃন্দ। পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা ও বিদায় সংবর্ধনায় মুখরিত হয় বিদ্যালয় প্রাঙ্গণ।বিদায় সংবর্ধনা স্বরূপ কার্তিকদের হাতে তুলে দেওয়া হয় একটি লাল গোলাপ দুইটা কলম একটি পেন্সিল একটি খাতা। এগুলো পেয়ে শিক্ষার্থীরা আনন্দ হয় এবং তাদের মধ্যে উৎসাহ বিরাজ করে।

 

শিক্ষার্থীদের হাতে উপহার তুলে দেওয়ার সময় বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে, হাউলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আবু সাঈদ খোকন। তিনি বলেন, এ বিদায় কখনো মানুষকে তাড়িয়ে দেওয়ার জন্য দেওয়া হয় না। বিদায় কথাটি কষ্ট কর হলেও এই বিদায়টি হচ্ছে নিচু থেকে উপরে ওঠার সিঁড়ি। এক বিদ্যালয় ত্যাগ করে নতুন বিদ্যালয় যাওয়ার জন্যই এই বিদায় অনুষ্ঠান। জয়রামপুর স্টেশনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ধৈর্যের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। আমরা দেখেছি জয়রামপুর স্টেশনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের ফলাফল অনেক ভালো। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে করে বলেন, আমরা যেমন অভিভাবকরা সন্তানের শাসন করি ঠিক তেমনি শিক্ষকরাও শিক্ষার্থীদেরকে একটু শাসন করবে এটা নিয়ে বিচলিত হওয়ার কিছু নাই। আপনারাও আপনার সন্তানের দিকে লক্ষ্য রাখবেন শিক্ষকরাও লক্ষ্য রাখবে তবেই আপনার সন্তান ভালো কিছু করতে পারবে।

 

 

বিদায় অনুষ্ঠান এ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জয়রামপুর স্টেশনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক শহিদুল ইসলাম। সহ সভাপতি ইকতিয়ার হোসেন, অভিভাবক সদস্য কামরুল হাসান মিফতা, অভিভাবক সদস্য জামাল হোসেন, পি.টি.এ. অভিভাবক সদস্যনজরুল ইসলাম, ময়না খাতুন, রুপালি খাতুন সহ সদস্যবৃন্দ।এ ছাড়া উপস্থিত ছিলেন জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় এর সাবেক সহকারী প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, সাবেক হাউলি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জহুরুল ইসলাম ফকির, হাউলী ইউনিয়ন যুবলীগের সভাপতি আইয়ুব আলী স্বপন, যুবলীগ নেতা মালেক ভুইয়া, হাউলি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রায়হানুল ইসলাম রায়হান, হাসিবুল হাফিজুল মিন্নাত সহ অনেকে। অনুষ্ঠান শেষে সমাপনী বক্তব্য রাখেন উক্ত বিদায় অনুষ্ঠানের সভাপতি ও জয়রামপুর স্টেশন পড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক আফরোজা খাতুন রিয়া। তিনি বলেন, আমরা পাঁচ বছর এর শিশুদেরকে সঠিক শিক্ষা দেওয়ার চেষ্টা করেছি। আজকে এই বিদায় অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে অন্য স্কুলে আগমনের দার উন্মোচন করছি। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের জন্য মুরগির মাংস খিচুড়ি খাবারের ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়ে আমাদেরকে সার্বিক সহযোগিতা করেছেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষকবৃন্দ ও সার্বিক সহযোগিতায় বোরহান উদ্দিন অফিস সহায়ক জয়রামপুর স্টেশনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় !



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: