মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

একই জায়গায় বিএনপি-যুবলীগের সমাবেশ, কক্সবাজারে ১৪৪ ধারা

কক্সবাজার শহরে একই স্থানে বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ সোমবার ভোর থেকে আগামীকাল মঙ্গলবার সকাল পর্যন্ত কক্সবাজার শহরে অবস্থিত বিএনপি অফিস সংলগ্ন শহীদ সরনি সড়ক ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পাল্টাপাল্টি সমাবেশের কারণে আইনশৃঙ্খলা পরিস্থতি স্বাভাবিক রাখতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। বিষয়টি গতকাল রোববার রাতে পুরো শহরে মাইকিং করে জনগণকে জানিয়ে দেওয়া হয়েছে।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আজ সকাল থেকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান আবু সুফিয়ান।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কক্সবাজার শহীদ সরনি সড়কে আজ দুপুর ১টায় এই সমাবেশ ডেকেছিল কক্সবাজার জেলা বিএনপি। পরে একই জায়গায় কক্সবাজার জেলা যুবলীগ পাল্টা সমাবেশের ডাক দেয়।

আজকের সমাবেশে কেন্দ্রীয় নেতাদের মধ্যে-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা ছিল। ওই নেতারা ইতোমধ্যেই কক্সবাজারের পৌঁছেছেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না।

এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কক্সবাজার শহরের প্রবেশদ্বার থেকে পুরো শহরের প্রতিটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্যরা ভোর থেকে দায়িত্ব পালন করছে। শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে জেলা পুলিশের।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: