রবিবার, মে ২২, ২০২২

মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা পেল ‘বসুন্ধরা গ্রুপ’

মেধাসম্পদ সুরক্ষায় কপিরাইট রেজিস্ট্রেশনের গুরুত্ব উপলব্ধি ও কার্যকর পদক্ষেপের মাধ্যমে কপিরাইট বিষয়ে সার্বিক সচেতনতা তৈরিতে দায়িত্বশীল ভূমিকা রাখায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপকে ‘মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা ২০২০’-এ অভিষিক্ত করা হয়েছে।

গত বুধবার আগারগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার ভবনের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা প্রদান করা হয়। বসুন্ধরা গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রতিষ্ঠানটির (সেক্টর-এ) কোম্পানি সচিব এম. নাসিমুল হাই, এফসিএস। সম্মাননা তুলে দেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং কপিরাইট বোর্ডের চেয়ারম্যান সাবিহা পারভীন। বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার অব কপিরাইটস জাফর রাজা চৌধুরীসহ কপিরাইট অফিসের অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়- সর্বোচ্চসংখ্যক কপিরাইট রেজিস্ট্রেশন করায় বসুন্ধরা গ্রুপকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

করোনার প্রকোপ বেশি থাকায় ২০২০ ও ২০২১ সালের মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা ২০২২ সালে একসঙ্গে দেওয়া হচ্ছে। বসুন্ধরা গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করে এম. নাসিমুল হাই বলেন, ‘এ সম্মাননা শুধু আমাদের সম্মানিত করা নয়, পুরো বাংলাদেশের করপোরেট জগতের জন্য বড় একটি স্বীকৃতি। বসুন্ধরা গ্রুপ দেশে এবং দেশের বাইরে পণ্য সরবরাহ করছে।

এ ক্ষেত্রে কপিরাইট বসুন্ধরা গ্রুপের বিভিন্ন পণ্য ও সেবার মেধাস্বত্বকে সুরক্ষা প্রদান করছে।’



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: