রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

সাতক্ষীরায় বাড়িত হামলা চালিয় ভাংচুর ও মারপিটর ঘটনায়

সাতক্ষীরায় বাড়িত হামলা চালিয় ভাংচুর ও মারপিটর ঘটনায়
যুবলীগ নতার বিরুদ্ধ মামলা কর বিপাক পড়ছন প্রবাসীর স্ত্রী

সাতক্ষীরা সংবাদদাতা।।
সাতক্ষীরা শহরর মহদীবাগ এলাকায় নিমার্ণাধীন বাড়িত হামলা চালিয় ভাংচুর ও মারপিটর ঘটনায় এক যুবলীগ নতার বিরুদ্ধ মামলা কর বিপাক পড়ছন লন্ডন প্রবাসীর স্ত্রী শামীমা ইয়াসমিন। আসামীরা মামলা তুল নিত তাক নানাভাব হুমকি ধামকি দিছ ও তার বিরুদ্ধ কুরুচিপূর্ণ কথা বল মিথ্য অপপ্রচার চালাছ।
মামলার এজাহার বর্ণিত ঘটনায় জানা যায়, লন্ডন প্রবাসী মাঃ সাইফুজ্জামান সবুজর স্ত্রী শামীমা ইয়াসমিন সাতক্ষীরার শহরর মহদীবাগ (রসুলপুর) এলাকায় একটি বাড়ি নিমার্ণর কাজ করছন। একমাত্র কন্যা সÍানক নিয় নির্মাণাধীন ওই বাড়ি সংলগ শাহিদর বাসায় ভাড়াটিয়া হিসব বসবাস করন তিনি। তার নির্মাণাধীন বাড়ির সামন আসামী রাশিদ হাসান বাবুর বান আঞ্জুমান আরার জমি আছ। প্লট হিসব জমি কনায় এলাকার অন্যান্যদর যাতায়াতর জন্য তার বাড়ীর সামন দিয়া ১২ ফুট চওড়া একটি রাস্ত আছ। কি সম্প্রতি উক্ত রাস্তার অংশ বিশষ দাবী কর আসামীরা তার নির্মাণাধীন বাড়ির গটর মুখ জবর দখল কর পাকা প্রাচীর নির্মাণ করায় এলাকাবাসী তা ভঙ্গ দয়। এঘটনার পর থক আসামীরা শামীমার বিরুদ্ধ ষড়য্ত্র শুরু কর এবং বিভিন সময় তাক হুমকি ধামকি দিত থাক ও ২লক্ষ টাকা চাঁদা দাবী কর। গত ১১ সপ্টম্বর সকাল শহরর কাটিয়া এলাকার মত আবুল হাসনর ছল রাশিদ হাসান বাবু প্রবাসীর স্ত্রীক দখ ২লক্ষ টাকা চাঁদা দাবি কর বলন, টাকা না দিল এখান বাড়ি করা যাবনা। দাবিকত চাঁদার টাকা না দয়ায় গত শুক্রবার সকাল সাড় ৮ টার দিক প্রতিবশী আঞ্জুমান আরার ভাই রাশিদ হাসান বাবুর নতত্ব ২৫/৩০ জন হাত দা, শাবল, লাহার রড নিয় তার নিমার্ণাধীন বাড়িত হামলা চালিয় ভাংচুর ওলুটপাট কর। এসময় বাঁধা দিত গল তারা শামীমা ইয়াসমিনর বদ্ধ পিতা মাঃ আব্দুল মজিদর মাথায় হাতুড়ি দিয় আঘাত কর ও তাক এবং তার বদ্ধা নানী মিসস হাসনা বানুকও এলাপাতাড়ি মারপিট কর শ্লীলতাহানির চষ্টা চালায়। এসময় রাশিদ হাসান বাবু তার পিতার পকট থাকা নগদ ২৪ হাজার টাকা ছিনিয় নয় এবং নির্মাণাধীন বাড়ীর বিভিন প্রকার জিনিসপত্র ভাংচুর কর লক্ষাধিক টাকার ক্ষতি সাধন কর। পরবর্তীত তার পিতার শারিরীক অবস্া অবনতি হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতাল চিকিৎসা করানা হয়।
শামীমা ইয়াসমিন বলন, এই ঘটনায় শনিবার সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়র করি। (মামলা নং ৫৭ নং)। খবর পয় আসামী রাশিদ হাসান বাবু মামলা তুল নিত আমাক বিভিনভাব হুমকি ধামকি দিছ এবং বিভিন জায়গায় তার বিরুদ্ধ কুরুচিপূর্ণ কথা বল তাক সামাজিকভাব হয়প্রতিপন করার চষ্টা করছ। বর্তমান আসামীর হুমকি ধামকির কারণ কন্যা সÍানক নিয় তিনি চরম নিরাপত্তহীনতায় ভুগছন। য কান সময় স্ত্রাসী আসামীরা আবারও আমাদর উপর হামলা করত পাও বল তিনি আশংকা প্রকাশ করন।
শামীমা ইয়াসমিন আরও বলন, ২০১৮ সাল মশরুল আলম ও নাদিয়া আলমর কাছ থক সাড় নয় শতক জমি ৫০ লাখ টাকায় কনন তারা। ২০২০ সালর জানুয়ারি মাস তারা সখান বহুতল ভবন নির্মাণর কাজ শুরু করন। তাদর বাড়ির রাস্তার উত্তর পাশ অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আঞ্জুমানারা খাতুনর প্রায় সাত শতক জমি রয়ছ। ওই জমিত রাস্তা বাদ দিয় প্রাচীর ছিল। তারা (শামীমা) বাড়ি শুরু করার কয়কদিন পর আঞ্জুমানারা ওই প্রাচীর ভঙ্গ দিয় কয়ক মাস পর রাস্তার দিক ছয় ফুট এগিয় এস আবারা প্রাচীর নিমার্ণ করন। এ নিয় তাদও মধ্য বিরাধ চল আসছিল। বিষয়টি নিয় কয়ক মাস আগ তিনি থানায় অভিযাগ করলও প্রতিপক্ষ আঞ্জুমানারা থানায় হাজির হয়নি। একপর্যায় তার ভাই রাসদ হাসান বাবু তাদরক বিভিন সময় হুমকি ধামকি দিত থাকন। কয়ক মাস আগ তিনি (শামীমা) পরসভার আমিন ও পর কাউন্সিলর শফিক উদ দলা সাগরসহ গায়দা পুলিশর এক কর্মকর্তার উপস্িিতিত মাপ জরিপ শষ বাড়ি নির্মাণ কাজ চলাকাল নিজর বাড়ির সামনর অংশ রাস্তার কিছু অংশ প্রাচীর দিয় দন। শুক্রবার তারা ফর রাস্তার প্রাচীর ভঙ্গ গুড়িয় দয়।
এ বিষয় জানত চাইল রাসদ হাসান বাবু নিজক যুবলীগর সদস্য দাবি কর বলন, তার বান আঞ্জুমানারা ১৯৯৯ সাল রাস্তাসহ ৭ দশমিক ৪৭ শতক জমি কনন আব্দুস সবুরর কাছ থক। বানর জমির রাস্তার বিপরীত ২০১৮ সাল জমি সাড় নয় শতক জমি কনন সাইফুজ্জামান দম্পতি। তাদর জমির শষ সীমানা পর্যÍ নকশায় রাস্তা নই। যদিও বাড়ি করার সময় সাইফুজ্জামান সবুজক ছয় ফুট রাস্তা ব্যবহার করত দিয়ছিলন তিনি। পরবর্তীত সাইফুজ্জামান ওই রাস্তা নিজর দাবি কর নির্বাচন চলাকাল তিনি ব্যস্ত থাকায় তড়িঘড়ি কর পাঁচ ফুট উঁচু কর প্রাচীর দিয় নন। প্রশাসনর কাছ বারবার অভিযাগ করার পর শামীমা তাত কর্ণপাত না করায় শুক্রবার সকাল ওই প্রাচীর ভঙ দওয়া হয়ছ। আইন তারা রাস্তা পল অবশ্যই দিয় দওয়া হব।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দলওয়ার হাসন বলন, শহরর মহদীবাগ এলাকায় নিমার্ণাধীন বাড়িত হামলা চালিয় ভাংচুর ও মারপিটর ঘটনায় মামলা গ্রহণ করা হয়ছ তদÍ চলছ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: