শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সাতক্ষীরায় করোনা উপসর্গে চার জনের মৃত্যু,কমেছে সংক্রমনের হার

সাতক্ষীরা সংবাদদাতা:
সাতক্ষীরায় ফের বেড়েছে মৃত্যু। কমেছে সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৬৮৪ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় ১৪০ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২ দশমিক ১৪ শতাংশ। গত দেড় বছরের মধ্যে এটিই জেলার সর্বন্মি সংক্রমনের হার।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫৩ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৮ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৬ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে চারজন। এ সময় ১৪০ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৫১ টি নমুনা পরীক্ষা করে ১ জনের ও সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৮৯ টি নমুনা পরীক্ষা করে আরো ২ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ২ দশমিক ১৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৪২ শতাংশ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: