রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

কলারোয়া ও ঝাউডাঙ্গায় ডিস ব্যাবসায়ীর কাছে জিম্মি গ্রাহকরা।

কলারোয়া ও ঝাউডাঙ্গায় ডিস ব্যাবসায়ীর কাছে জিম্মি গ্রাহকরা।

শেখ রাজু রায়হান কলারোয়া প্রতিনিধি।।
সাতক্ষীরার কলারোয়া ও ঝাউডাঙ্গায় দীর্ঘ বছর ধরে ক্যাবলের মাধ্যমে স্যাটেলাইট সেবা উপভোগ করছে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ও কলারোয়াবাসী চলতি মাস থেকে সকল গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে সেটাপ বক্স মেশিন কিনে নেওয়ার কথা বলছেন।
সেটাপ বক্স মেশিনের মূল্য ধরেছে ২৫০০ টাকা। গ্রাহকরা মনে করছে কোটি টাকার বাণিজ্য করার লক্ষ্যে নিয়ে নেমেছে ঝাউডাঙ্গা কলারোয়ার কতিপয় ডিস ব্যবসায়ী।কিন্তু ক্যাবলের মাধ্যমে সকল চ্যানেল উপভোগে কোন সমস্যা হচ্ছিল না।
তাহলে কেন হঠাৎ করেই সংযোগ বিচ্ছিন্ন করে সেটাপ বক্স লাগানোর কথা বলে
সংবাদ, খেলাসহ সকল প্রকার বিনোদন থেকে বঞ্চিত করা হচ্ছে গ্রাহকদের। যেখানে দীর্ঘদিন তারের মাধ্যমে সকল প্রকার দেশি বিদেশি চ্যানেল প্রচারের কোন সমস্যা না হলেও বর্তমানে শুধুমাত্র যে সকল গ্রাহকরা ২৫০০ টাকা দিতে পেরেছে শুধু মাত্র সে সকল গ্রাহকারা ডিস সংযোগ নিতে পেরেছেন। এই অবস্থাই সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা এলাকাও জেলার কলারোয়ার ডিস সংযোগ নেওয়ার গ্রাহকরা সকলরা প্রকার স্যাটেলাইট চ্যানেল উপভোগ থেকে বঞ্চিত হচ্ছেন। ক্যাবল ছাড়া ২৫০০ টাকার বিনিময়ে সেটাপ বক্স নিয়ে ডিস লাইন সংযোগ নিতে হবে
এর সুষ্ঠু প্রতিকার চান গ্রাহকরা।
এ বিষয়ে ডিস ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জানান সরকারি নির্দেশনা তারা সেটাপ বক্স লাগাচ্ছেন।
কলারোয়া ও সাতক্ষীরা সদর ছাড়া অন্য কোথাও সেটাপ বক্স লাগানো হচ্ছে না এমন প্রশ্নের জবাবে তারা বলেন সেটা তাদের বিষয়ে।
এদিকে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন জেলায় একশ্রেণীর পল্লী বিদ্যুৎ কর্মকর্তার সহযোগিতায় তারা বছরের পর বছর ধরে ক্যাবলের মাধ্যমিক স্যাটেলাইট সেবা উপভোগ করছেন সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ও কলারোয়া উপজেলাবাসী।
কিন্তু হঠাৎ করেই ডিস ব্যবসায়ীরা চলতি মাস থেকে সকল গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে সেটাপ বক্স মেশিন কিনে নেওয়ার কথা বলছেন।
ঝাউডাঙ্গা এলাকার সাইদ,মোঃ আবুল হোসেন ও কলারোয়ার মো আরিফ হোসেন মহাসিনসহ অসংখ্য বঞ্চিত গ্রাহকরা বলেন হঠাৎ ডিস লাইন বন্ধ হওয়ার আমরা বিপাকে পড়েছি। তারপর ডিস লাইনের ব্যবসায়ীরা ২৫০০ টাকা দিয়ে তাদের কাছ থেকে সেটাপ বক্স কেনার নেওয়ার কথা বলছেন। আমরা এই সেটআপ বক্স বাইরে দোকানে ১৩,১৪ টাকায় কিনতে পাওয়া গেলেও বাইরে থেকে সেটাপ বক্স কিনলে লাগিয়ে দিবে না বলে জানিয়েছেন তারা ।
এ বিষয়ে কলারোয়ার ডিস ব্যবসায়ী আলাউদ্দিন ও ঝাউডাঙ্গা ডিস ব্যবসায়ী শাহজাহান উদ্দিনের সাথে কথা বললে তারা জানান, সরকারের নির্দেশনায় এই সেটাপ বক্স লাগাচ্ছেন তারা কলারোয়া ও সাতক্ষীরা সদর ছাড়াও অন্য কোথাও সেটাপ বক্স লাগানো হচ্ছে না এমন প্রশ্নের জবাবে তারা বলেন সেটা তাদের বিষয়ে অন্যদিকে একশ্রেণীর পল্লী বিদ্যু কর্মকর্তাদের মাসিক চুক্তিতে বৈদ্যুতিক খুঁটিকে ব্যাবহার করে গ্রাহকদের অতিরিক্ত অর্থ নিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: