রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

পুটখালী ইউনিয়ন নির্বাচনে প্রার্থী নাসিরের গণসংযোগ

বেনাপোল প্রতিনিধি:
আসছে ২৮শে নভেম্বর শার্শা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন। সরকারী ভাবে প্রতীক বরাদ্ধ না হলেও নির্বাচনী প্রচারনায় পিছিয়ে নেই প্রতিদ্বন্ধি প্রার্থীরা। যার যার পছন্দসই মার্কা’র আওয়াজ দিয়ে ভোটারদের কাছে ভোট চাইতে শুরু করেছেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা। অবশ্য,এবারকার নির্বাচনে ক্ষমতাসীনদল আ.লীগ ছাড়া অন্য কোন দলের প্রার্থী ইউপি নির্বাচনে অংশ নিচ্ছে না,সে কারনে এ সকল নির্বাচনে আ.লীগের প্রতিদ্বন্ধি এখন আ.লীগ। ফলে,নৌকা না পেয়ে আ.লীগ ঘরামী নেতা-কর্মীরা এখন স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে নেমেছেন। তবে,এসকল স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে অনেকের জনপ্রিয়তা এখন শীর্ষ পর্যায় পৌছেছে।

“পুটখালী ইউনিয়ন” এর সীমানা পার্শ্ববর্তী দেশ ভারতের কোল ঘেসে বিস্তৃত। এই ইউনিয়নটি সীমান্তবর্তী হওয়ায় এর অবকাঠামোগত উন্নয়ন খুব একটা চোখে পড়ে না,তবে চোরাচালান রোধে এ সকল এলাকায় সরকারের কড়া নজরদারির কোন কমতি নেই। এই ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান(আ.লীগ মনোনীত প্রার্থী) এবারকার নির্বাচনে অংশ নিচ্ছেন না,তিনি নৌকা প্রতীক না পেয়ে নিজ থেকে নির্বাচন হতে সরে দাড়িয়েছেন।

এমতাবস্থায়,এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আব্দুল গফ্ফার(গতবার নির্বাচনে তিনি একজন পরাজিত বয়োজৈষ্ঠ সৈনিক)। অপরদিকে,নৌকার বিপক্ষে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে জয়ের নিশ্চয়তায় প্রতিদ্বন্ধিতায় নেমেছেন ঐ এলাকার স্বনামধন্য ব্যবসায়ী নতুন প্রজন্মের আইকন এলাকার সকলের প্রিয়মুখ দানশীল ব্যাক্তিত্ব ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন।

শতভাগ জয়ের নিশ্চয়তা নিয়ে তিনি ঐ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে নির্বাচনী পথসভা,সভাসমাবেশ এবং গণসংযোগ করে চলেছেন,ভোটারদের সাড়াও পাচ্ছেন বেশ। সরেজমিনে নির্বাচনী মাঠ পরিদর্শনে নেমে এর সত্যতা পাওয়া গেছে। তিনি আজ(১১/১১/২০২১ ইং) তারিখ সকালে ঐ ইউনিয়নের অভয়বাস গ্রামে একটি নির্বাচনী গণসংযোগ করেন। বিশাল ঐ গণসংযোগে এলাকার সর্বস্তরের মানুষ অংশ নেন। এ সময় চেয়ারম্যান প্রার্থী মোঃ নাসির উদ্দিন ভোট চাওয়ার পাশাপাশি প্রত্যেকটি বাড়ি ঘরে নিজ উদ্যোগে মিষ্টি বিতরণ করেন। মা-চাচি,বাপ-চাচারা নাসির উদ্দিনের মাথায় হাত রেখে দোয়া করে দেন।

প্রার্থী’র গণসংযোগে উপস্থিত স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রথম বারের মত নির্বাচনে অংশ নেওয়া মোঃ নাসির উদ্দিন বলেন,সম্পূর্ণ নতুনত্ব নিয়ে পুটখালী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন রুপে পরিণত করতে চাই। নৌকা প্রতীক পাইনি,তাতে কি? দলকে ভালবেসে সারাজীবণ দেশ এবং দশের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি,ক্ষমতায় না গেলেও বঙ্গবন্ধু’র আদর্শ বুকে ধরে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সকল উন্নয়ন কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখে শার্শা উপজেলার মান্যবর সাংসদের নির্দেশনা অনুযায়ী মানুষের পাশে থেকে কাজ করতে চায়। তবে,আমি শতভাগ আশাবাদী এলাকার মানুষ আমাকে ভালবাসে,সেই ভালবাসার ছোঁয়ায় আমি ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হবো “ইনশাআল্লাহ”।

গণসংযোগে অংশ নেওয়া উল্লেখ যোগ্য নেতা-নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-ইউনিয়ন আ.লীগ সিনিয়র সহ-সভাপতি-বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন,সাধারণ সম্পাদক-আবুল হোসেন,যুগ্ম-সাধারণ সম্পাদক-মোঃ আব্দুস সবুর,সাংগঠনিক সম্পাদক-মোঃ সিরাজুল ইসলাম,দপ্তর সম্পাদক-শেখ মহিউদ্দিন,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক-বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক। ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি-মিজানুর রহমান,সাধারণ সম্পাদক-মোঃ মমিনুর রহমান(ইউপি সদস্য) ও যুগ্ম-সম্পাদক-নুরুজ্জামান টিংকু।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: