সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

রেজা-নুরের ওপর হামলা দুঃখজনক ও নিন্দনীয়– ওবায়দুল কাদের

বুধবার টাঙ্গাইলে মওলানা ভাসানীর সমাধিতে যাওয়ার সময় নবগঠিত দল বাংলাদেশ গণ অধিকার পরিষদের নেতৃবৃন্দের ওপর হামলার ঘটনাককে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুঃখজনক ও নিন্দনীয় উল্লেখ করে বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। হামলাকারীদের আইনের আওতায় আনা হবে, এই হামলার ব্যাপারে তদন্ত চলছে।

আজ বৃহস্পতিবার সকালে তাঁর বাসভবনে সাংবাদিকদের নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান।

এছাড়া,শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে এবং চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়েও আলোচনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাঁরা বিদ্রোহ করছেন এবং বিদ্রোহীদের মদদ দিচ্ছেন, তাঁদের ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

বিএনপির নেতারা বলেছেন, সরকার নাকি গণতন্ত্রকে বিলীন করে ফেলছে—এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে বলেন, গণতন্ত্রের বিকাশ এবং গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনৈতিক দল হিসেবে আপনারা কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন?

গণতন্ত্রের সম্মুখযাত্রায় পদে পদে যারা বাধা তৈরি করে, তারাই আবার মায়াকান্না কাঁদছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের নামে যারা নির্বাচনবিমুখ, যারা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী নয়, যারা ক্ষমতায় থাকাকালে ভোটারবিহীন নির্বাচন করে এবং সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে, তারাই আবার গণতন্ত্রের কথা বলে!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের কাছে জানতে চেয়ে বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে কেন আপনি সংসদে গেলেন না? জনমতকে অসম্মান কে দেখাল—সরকার, না আপনারা?

বিএনপি নিশ্চিত হয়েছে জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না, সে জন্য তারা দেশের স্থিতিশীলতা নষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় এমন দাবি করে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি উসকানি দিয়ে নানা ঘটনা ঘটিয়ে সরকারের ওপর দায় চাপাতে চায়। তিনি বলেন, সম্প্রতি প্রতিটি অঘটনের সঙ্গে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা জড়িত।

বিএনপিই শীর্ষ পর্যায় থেকে হত্যা-সন্ত্রাসের মদদ দেয়, আওয়ামী লীগ নয়—দাবি ওবায়দুল কাদেরের।

বিএনপির রাজনীতি অস্থিরতাপূর্ণ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এ অস্থিরতা ক্ষমতা ফিরে পাওয়ার অস্থিরতা, এ অস্থিরতার কারণে বিএনপি ক্রমশ হতাশাগ্রস্ত হয়ে পড়ছে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: