রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

কে হচ্ছেন সাধারণ সম্পাদক পদ!

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদটি কে পাচ্ছেন- এ নিয়ে মহানগর ছাপিয়ে এলাকার সর্বত্রই চলছে নানা আলোচনা। নানা গুঞ্জন। লোভনীয় এ পদটি পেতে বেশ কয়েকজন যার যার অবস্থান থেকে চেষ্টাও শুরু করেছেন। দলীয় আনুগত্য ও দলের প্রতি তাদের রাজনৈতিক জীবনের ত্যাগ ও কর্মকান্ডের ফিরিস্তি তৈরী করে কেন্দ্রে পাঠানোর প্রস্তুতি শেষ করেছেন অনেকেই। দলীয় কর্মকান্ডের সাথে সম্পৃক্ত অনেকের সাথে কথা বলে জানা গেছে, এ সময় পর্যন্ত সাধারণ সম্পাদক পদ পাওয়ার প্রতিযোগিতার আলোচনায় এগিয়ে রয়েছেন মহানগর আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি।

যুগ্ম-সাধারণ সম্পাদক থাকা অবস্থায় দলীয় কর্মকান্ডে তিনি প্রভাবকের ভূমিকা পালন করেছেন। তাছাড়া পারিবারিকভাবে কেন্দ্রিয় আওয়ামী লীগের সাথে তার রয়েছে গভীর ঘনিষ্ঠতা। তিনি শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই। তিনি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির আপন চাচা। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ক্ষমতার চর্চা দলীয় বিবেচনায় অনেকখানিই এগিয়ে রয়েছেন তিনি।

দলীয় একটি সূত্র বলছে, বর্তমানে মহানগর আওয়ামী লীগের ৩ জন যুগ্ম সম্পাদকের মধ্যে একজনের আশা একেবারেই নেই। কারণ তিনি সদ্য বহিষ্কৃত ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের অত্যন্ত ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। অন্য একজন যুগ্ম সম্পাদক হচ্ছেন আতাউল্লাহ।  নিবেদিত নেতা হিসেবে এবং দলীয় কর্মিদের সুখে দুঃখে তাদের পাশে থাকার ব্যাপারে সুনাম রয়েছে এ নেতার। সে হিসেবে সাধারণ সম্পাদক হিসেবে তার নামও আলোচিত হচ্ছে। কিন্তু শারিরীকভাবে তিনি মাঝে মধ্যেই অসুস্থ থাকেন। এমন খবরে অনেকেই বলছেন, জাহাঙ্গীর আলমের পরবর্তি যিনিই গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হবেন তাকে একইসাথে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এর মধ্যে দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনার পাশাপাশি উন্নয়ন কাজের স্বচ্ছতা তদারকিতেও তার ভূমিকা রাখার প্রয়োজন হবে। সেই সাথে শিল্প প্রধান এলাকা হিসেবে সুবিধাবাদী নেতাকর্মীদের নিয়ন্ত্রণে রেখে পরবর্তী জাতীয় নির্বাচনের মাঠে দলীয় স্বচ্ছতা নিশ্চিতের প্রশ্নটিও সামনে আসবে। সব মিলে শারিরীক, মানসিক ক্ষমতা অর্থ-বিত্তসহ চ্যালেঞ্জ গ্রহণ ও উত্তরণের যে সব প্রশ্ন তাতে মতিউর রহমানের সম্ভাবনায় সবার চেয়ে বেশী বলে মনে করছেন অনেকেই। আবার অনেকেই বলছেন রাজনীতিতে শেষ বলে কোন কথা নেই। নাটকীয় কোন ঘটনার মধ্যে যারা নামই আলোচনায় নেই এমন কেউ হঠাৎ পেয়ে যেতে পারেন সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদটি। সব মিলে জাহাঙ্গীর রিজমের শেষ প্রান্তে নানা আলোচনা ঘুরপাক খাচ্ছে এখন মহানগরের সর্বত্রই।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: