সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বিনম্র শ্রদ্ধায় কলারোয়ায় মঙ্গলবার (১৪ ডিসেম্বর ২০২১) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। পুষ্পমাল্য অর্পণ আলোচনা সভা দোয়ানুষ্ঠানসহ নানান আয়োজনে উপজেলা প্রশাসন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে। সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা অডিটোরিয়াম আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

এতে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। সূচনা বক্তব্য রাখেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: আবু নসর।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল আমিন হোসেন, থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, পৌরসভার মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল এবং স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাক্তার জিয়াউর রহমান।
এছাড়া অনুষ্ঠানের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে কলারোয়া ফুটবল মাঠের কর্নারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্বাধীনতার পাদদেশে পুষ্পমাল্য অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এদিনটি বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় ও গুরুত্বপূর্ণ দিন। ৭১র এদিনেই স্বাধীন বাংলাদেশের চুড়ান্ত বিজয়ের পতাকা ওড়ার প্রাক্কালে নারকীয় হত্যাযজ্ঞ চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। বহু বুদ্ধিজীবীদের হত্যা ও গুম করা হয়। তারের শেষ মুহুর্তে অতœত্যাগ দেশ মুক্ত হয় পাকিস্তান হানাদার বাহিনীর কবল থেকে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: