সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

সাতক্ষীরায় শিক্ষকের স্থায়ী বহিস্কারের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা সংবাদদাতা:
সাতক্ষীরায় ঘরে স্ত্রী রেখে নিজ মাদ্রাসার ১০ শ্রেণির ছাত্রীকে ফুশলিয়ে বাল্যবিয়ে করা মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার শিক্ষক খায়রুল ইসলামকে চাকুরি থেকে স্থায়ীভাবে বহিস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টায় পাটকেলাঘাটার মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার সামনে এই মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়।

মানববন্ধনে অভিভাবক আহছান উল্লাহ’র সভাপতিত্বে ও আজারুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুর রউফ মল্লিক। এসময় আরো উপস্থিত ছিলেন, ছাত্র অভিভাবক আনারুল মোল্লাহ, আব্দুল বিশ^াস, জাহাঙ্গির আলম, সাবেক ইউপি সদস্য লাবলি বেগম, মোছাঃ জোহরা বেগম, ময়না বেগম প্রমূখ।

বক্তারা বলেন, ধানদিয়া ইউনিয়নের মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক খায়রুল ইসলাম একই মাদ্রাসার দশম শ্রেণীর শিক্ষার্থী শান্তা খাতুনকে ফুসলিয়ে নিয়ে পালিয়ে যায়। শিক্ষককের এহেন অনৈতিক কর্মকান্ডে এলাকার সচেতন মহল বিক্ষুব্দ হয়ে ওঠে। একপর্যায় পরিচালনা পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মাদ্রাসা কর্তৃপক্ষ ঘটনার পর ওই শিক্ষককে চাকরী থেকে সাময়িক বহিষ্কার করে। অথচ বহিস্কার থাকা অবস্থায় প্রতিষ্ঠানের কতিপয় শিক্ষকের সহযোগিতায় নিয়মিত প্রতিষ্ঠানের হাজিরা দিচ্ছেন শিক্ষক খায়রুল ইসলাম। তার মত লম্পট শিক্ষক প্রতিষ্ঠানে থাকলে ছাত্রীরা নিরাপত্তাহীনতায় থাকবে। তাকে স্থায়ী বহিস্কার করা না হলে ছাত্রীদের প্রতিষ্ঠান থেকে বের করে নিয়ে অন্যত্র ভর্তি করা হবে জানান বক্তারা।

বক্তারা অবিলম্বে ওই লম্পট শিক্ষকের স্থায়ী বহিস্কারের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: