বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

কলারোয়া সরকারি কলেজে কর্মবিরতি ও মানব বন্ধন

গফরগাঁও সরকারি কলেজ, ময়মনসিংহে সন্ত্রাসী হামলা, সরকারি সম্পত্তি ভাংচুর, ক্যাশ সেকশনের গুরুত্বপূর্ণ সরকারি দলিল ছিনতাই ও কলেজে কর্মরত কর্মকর্তাদের উপর হামলা ও অধ্যক্ষসহ বিভিন্ন কর্মকর্তাকে লাঞ্ছিত করার প্রতিবাদে সারাদেশের ন্যায় কলারোয়া সরকারি কলেজ প্রশাসনিক ভবনের সামনে এক কর্ম বিরতি মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার ১২ জুন বেলা ১১টার পরে এই মানববন্ধনে অংশ গ্রহন করেন কলারোয়া সরকারি কলেজের সকল শিক্ষক শিক্ষিকা।

গত ০৮ জনু, ২০২২ তারিখে গফরগাঁও সরকারি কলেজ, ময়মনসিংহে সন্ত্রাসী হামলা, সরকারি সম্পত্তি ভাংচুর, ক্যাশ সেকশনের গুরুত্বপূর্ণ সরকারি দলিল ছিনতাই ও কলেজে কর্মরত কর্মকর্তাদের উপর হামলা ও অধ্যক্ষসহ বিভিন্ন কর্মকর্তাকে লাঞ্ছিত করার খবর বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হয়েছে। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি অবিলম্বে এই ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি করেছে। অন্যথায় শিক্ষা ক্যাডার কমকর্তাদের কর্মস্থলে নিরাপত্তার স্বার্থে সমিতি কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কলারোয়া সরকারি কলেজ ইউনিট তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছে। উল্লেখ্য, গফরগাঁও সরকারি কলেজ, ময়মনসিংহে অতীতে পরীক্ষার দায়িত্বে কর্মরত শিক্ষিকাকে ছুরিকাঘাতের মতো নৃশংস ঘটনাসহ অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দের উপর হামলা ও অপরাধমূলক ঘটনা ঘটেছে। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলারোয়া সরকারি কলেজ ইউনিট এর সভাপতি অধ্যক্ষ প্রফেসর এস এম আনোয়ারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞাপ্তিতে বলেন- এ সব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় ঐ কলেজটিতে সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এই অপরাধমূলক ঘটনার আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে পরিস্থিতির উন্নয়নের ব্যবস্থা না করলে শিক্ষা ক্যাডারের সকল কর্মকর্তাকে এই কলেজ থেকে প্রত্যাহারসহ কঠোর কর্মসূচি ঘোষণা করতে হবে।

গফরগাঁও সরকারি কলেজ, ময়মনসিংহে সংঘটিত ঘটনার প্রতিবাদে অদ্য ১২জুন ২০২২ সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত কর্মবিরতিসহ সারাদেশের ন্যায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কলারোয়া সরকারি কলেজ ইউনিট মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এই ঘটনায় দায়ী সন্ত্রাসীদের গ্রেফতার নিশ্চিত না হলে কর্মস্থলে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়। বেলা ১২টার পর যথারীতি ক্লাস শুরু হয়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: