শনিবার, জুন ১৫, ২০২৪

বগুড়ায় বসতবাড়িতে রহস্যজনক বিস্ফোরণ, পরিদর্শনে বোম ডিসপোজাল ইউনিট

বগুড়ায় বসতবাড়িতে রহস্যজনক বিস্ফোরণ, পরিদর্শনে বোম ডিসপোজাল ইউনিট

মিরু হাসন, স্টাফ রিপোর্টার

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ ও চারজন আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলার পর বাড়ির মালিক রেজাউল করিমকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

আটক বাড়ির মালিক রেজাউল করিম বগুড়া সদর উপজেলার মালতিনগর মোল্লাপাড়া এলাকার লয়া মিয়ার ছেলে।

পরে ওই বাড়িতে আরও কোনো বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা যাচাই ও আলামত সংগ্রহ করেন বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা।

সোমবার রাত আটটার দিকে ঢাকা থেকে বোম ডিজপোজাল ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদজামানের নেতৃত্বে আট সদস্যের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়৷ সেখান থেকে তারা বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

 

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানাব, রোববার (২৮ এপ্রিল) রাতে রেজাউলের বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা তিন শিশু গুরুতর আহত হন। এছাড়াও রেজাউলের বসতবাড়িও ক্ষতিগ্রস্ত হয়। পরে পুলিশ ওই বাড়ি থেকে সুতলি দিয়ে পেঁচানো ২৪০ পিস বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরণ দ্রব্য তৈরির কাজে ব্যবহৃত ৪০ পিস ছোট ছোট কাগজ, পেঁচানো সুতলির পোটলা, একটি ভাঙা টিনের কৌটা এবং এক মাথা পোড়া একটি গ্যাস সিলিন্ডারের রেগুলেটর জব্দ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করলে বাড়ির মালিক রেজাউলকে আটক করা হয়।

 

তিনি আরও জানান, সোমবার রাতে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের আট সদস্যের একটি টিম ঘটনাস্থলে আসে। পরে তারা বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: