শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

মুশফিক, লিটন নাকি সোহান-কিপিং করবেন কে?

বিশেষ সংবাদদাতা:
নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছেন মুশফিকুর রহীম আর লিটন দাস। শুধু ১৯ জনের বহরে থাকাই নয়, সব কিছু ঠিক থাকলে মিস্টার ডিপেন্ডেবল মুশফিক আর স্টাইলিশ উইলোবাজ লিটন দুজনই খেলবেন।

বলার অপেক্ষা রাখে না, দুজনই একাদশে নিয়মিত। দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ তারা। পাশাপাশি উইকেটকিপিংও করেন। মুশফিক কিপিং করলে লিটন খেলেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে, লিটন কিপিং করলে ব্যাটসম্যান হয়ে যান মুশফিক।

এই দুজনের অনুপস্থিতিতে জিম্বাবুয়ে আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন নুরুল হাসান সোহান। তিনিও দলে নিজের অপরিহার্যতার প্রমাণ দিয়েছেন।

সাম্প্রতিক সময় মুশফিক টেস্টে কিপিং করেন না। কিপার হিসেবে দেখা যায় লিটন দাসকে। অন্যদিকে সীমিত ওভারের ক্রিকেটে দুই ফরমেটেই (ওয়ানডে আর টি-টোয়েন্টি) গ্লাভস হাতে দেখা যায় মুশফিককে।

খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে কিপিং করবেন কে-মুশফিক, লিটন নাকি সোহান? এ প্রশ্নের উত্তর জানতে প্রধান নির্বাচকের দ্বারস্ত হয়েও লাভ হয়নি।

মিনহাজুল আবেদিন নান্নুও পরিষ্কার করে জানাতে পারেননি কিউইদের বিপক্ষে উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন কে। তার কথা, ‘কে কিপিং করবে, সে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। মানে অধিনায়ক আর কোচ।’

শেরে বাংলায় টাইগারদের অনুশীলন দেখেও ঠিক আন্দাজ করা গেল না, মূল ম্যাচে কার হাতে থাকছে কিপিংয়ের গ্লাভস। তবে নান্নুর কথায় ইঙ্গিত পাওয়া গেল, সম্ভবত মুশফিকই থাকছেন উইকেটরক্ষকের ভূমিকায়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: