সোমবার, মে ২০, ২০২৪

না ফেরার দেশে চলে গেলেন “বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়”র প্রধান শিক্ষক শেখ সিরাজুল ইসলাম

মোঃ সাহিদুল ইসলাম শাহীনঃ-পরলোকে পাড়ী জমালেন বিশিষ্ঠ শিক্ষাবীদ “বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়”র প্রধান শিক্ষক শেখ সিরাজুল ইসলাম(ইন্না লিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)।  সোমবার(২০ নভেম্বর) সকালের দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি ১ ছেলে ১মেয়ে ও স্ত্রী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

 

মরহুম শিক্ষক সিরাজুল ইসলাম এর পারিবরিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ তিনি ডায়াবেটিকস সহ বিভিন্ন রোগে ভূগছিলেন। আজ ভোরের দিকে নিজ বাসায় হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে,পরিবারের লোকজন একটি মাইক্রবাস যোগে তাকে যশোর সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে,সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

মরহুম শেখ সিরাজুল ইসলাম ২০১৫ ইং সনে শার্শা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নাধীন বুজতলা “সোনামূখী মাধ্যমিক বিদ্যালয়” এ প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। এরপর ১৪ অক্টোবর ২০১৯ ইং সনে তিনি “বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়” এ মৃত্যুর আগ পর্যন্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত ছিলেন।

 

তার মৃত্যুতে পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে অনেকেই বার্তা পাঠিয়েছেন। ইতোমধ্যেই ঐ স্কুলের ম্যানেজিং কমিটি’র সভাপতি ও বেনাপোল পৌর আ.লীগের আহবায়ক-এনামুল হক মুকুল, ৮৫,যশোর-১(শার্শা) আসনের এমপি- শেখ আফিল উদ্দিন এবং বেনাপোল পৌরসভার মেয়র-মোঃ নাসির উদ্দিন এক শোক বার্তায় বলেছেন-

“শিক্ষার্থী‌দের জীব‌নে শিক্ষক হ‌চ্ছেন আশীর্বাদ। শিক্ষ‌কের সুচিন্তিত নি‌র্দেশনা আর উদার সহ‌যো‌গিতায় শিক্ষার্থীরা পৌঁছে অভীষ্ট লক্ষে। তা‌দের কল্যাণধর্মী, স্নেহচ্ছায়ায় শিক্ষার্থীর জীবন বিকশিত হয়। সেই শিক্ষক যখন না ফেরার দে‌শে চ‌লে যান, তখন তার শিক্ষার্থী‌দের কা‌ছে সে‌টি হয় সব‌চে‌য়ে বেদনার। আমরা তার মৃত্যুতে গভীর ভাবে শোকাহত,শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

 “আল্লাহপাক” তাকে যেন বেহেস্ত নসীব করেন,আমিন”।

 

মরহুম শ্রদ্ধেয় শিক্ষকের প্রথম জানাযা নামাজ যোহর নামাজ শেষে মরহুমের কর্মস্থল “বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়” এ অনুষ্ঠিত হয়,দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে মরহুমের গ্রামের বাড়ী শার্শার শ্যামলাগাছিতে। সেখানে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

মরহুমের প্রথম জানাযায় অংশ নেন-বেনাপোল পৌর আ.লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র -মোঃ নাসির উদ্দিন, শার্শা+বেনাপোল আ.লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ,বেনাপোল পৌরসভার কাউন্সিলরগণ, শার্শা+বেনাপোল এর বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী- শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার-হাফিজুর রহমান, বজলুর রহমান(চেয়ারম্যান,বেনাপোল ইউনিয়ন) সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

 

মরহুমের জানাযায় ইমামতি করেন ঐ বিদ্যালয়ের শিক্ষক-মাওলানা ইয়ানিন হোসেন।

 



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: