শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সাতক্ষীরায় জামায়াত সংশ্লিষ্টরা অভিযোগে ১০ পর্দানশীল নারী আটক

সাতক্ষীরা সংবাদদাতা:
জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগে সাতক্ষীরা সদর থানার পুলিশ একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে ১০ পর্দানশীল নারীকে গ্রেফতার করেছে । গতকাল শুক্রবার সকালে সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়নের আলিপুর গ্রামের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়ে। গ্রেফতারকৃতরা হলেন হলেন- সাতক্ষীরা সদর উপজেলার আলিপুরের আব্দুল জলিল এর স্ত্রী মোছা মাজেদা খাতুন ( ৪৫ ), বাগেরহাট জেলার চিতলমারী থানার পরানপুর এলাকার মৃত মোস্তফার স্ত্রী মোছাঃ আনোয়়ারা বেগম ( ৫৮ ) সাতক্ষীরা সদর উপজেলা বাঁশদাহের মো: মনিরুল বাশার এর স্ত্রী মোছা: খাদিজা পারভীন ( ৪০ ), সাতক্ষীরা শহরের সুলতানপুর ঝিলপাড়ার মোছা চায়না পারভীন ( ৩৫ ), আলিপুর তালবাড়িয়ার মোছা ফিরোজা বেগম ( ৫৫ ),আলিপুর বাজারখোলা এলাকার ইসমাইল মোড়লের এর স্ত্রী মোছা মর্জিনা খাতুন ( ৫০ ) , এছাড়া আলিপুর তালবাড়িয়ার ফরিদা খাতুন( ৪৫ ),একই এলাকার রাজিয়া খাতুন (৩৫), রাফিজা খাতুন ( ৪৫ ) ও বিউটি খাতুন ( ৪৫ )।

পুলিশের দাবি, আটকরা ওই এলাকার আব্দুল জলিলের বাড়িতে গোপন বৈঠক করছিলেন। তাদের কাছে ৩৩টি জিহাদি বই পাওয়া গেছে। তারা সবাই জামায়াতে ইসলামীর রুকনসহ বিভিন্ন পর্যায়ের নেত্রী।

সাতক্ষীরা সদর থানার ওসি মো. দেলোয়ার হুসেন জানান, গোপন সূত্রে খবর পেয়ে আমরা আব্দুল জলিলের বাড়িতে অভিযান চালাই। এ সময় তাদের হাতেনাতে গ্রেফতার করি। তার দাবি, আটক নারীরা নাশকতার লক্ষ্যে গোপন শলাপরামর্শ করছিল। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৩৩টি জিহাদি বই। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ারস্ এ্যাক্ট এর ১৫ ( ৩ ) / ২৫ – ঘ ; ধারায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এঘটনায় স্থানীয় জামায়াতের এক দায়িত্বশীল জানান,আটককৃতরা কেউ জামায়াতের সঙ্গে সংশ্লিষ্টশতা নেই।

স্থানীরা জানান,আটককৃতরা মহিলা জামায়াতের কোন সদস্য না। তারা অন্য কোন ধর্মীয় সংগঠনের সাথে জড়িত থাকতে পারে।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: