শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সাতক্ষীরার তালা সদর ইউপি নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা সংবাদদাতা:
সাতক্ষীরার তালা সদর ইউপির তিনটি কেন্দ্র দখল করে ভোটারদের মারপিট, সহিংসতা ও তান্ডব সৃষ্টি, ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা প্রদান, এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে তিনটি কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে জাপা প্রার্থীর কর্মী সমর্থকরা। শনিবার (২৫ সেপ্টেম্বর) বেলা একটার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

তালার বারুইহাটি গ্রামের মুক্তিযোদ্ধা মোমিন মোড়লের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় পার্টির তালা উপজেলার সভাপতি, তালা ইউপির লাঙ্গল প্রতিকের প্রার্থী এস.এম নজরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আ’লীগ নেতা আব্দুর রহিম খাঁ বুদো, জেলা ছাত্র সমাজের সভাপতি পৌর কাউন্সিলর কায়সারুজ্জামান হিমেল, সাংগঠণিক সম্পাদক রোকনুজ্জামান সুমন, লাঙ্গল প্রতিকের প্রার্থীর মেয়ে রেকছোনা খাতুন, ২০ সেপ্টেম্বর ভোট কেন্দ্রে হামলার স্বীকার মুড়াকলিয়া গ্রামের ফতেমা বেগম, আটারই গ্রামের রিয়াজুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২০ সেপ্টেম্বর ভোট গ্রহণের দিন তালা ইউপির ১ নং, ৪ নং ও ৯নং ওয়ার্ডের চারটি ভোটকেন্দ্র দখল করে নিয়ে তান্ডব চালিয়েছে নৌকা প্রতিকের প্রার্থী তালা উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির ও তার কর্মী সমর্থকরা। এসময় সাধারণ ভোটারদের মারপিট করে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। লাঙ্গল প্রতিকের প্রার্থীর এজেন্টদের হাতুড়িপেটা করা হয়েছে।

কর্মী সমর্থকদের ঘরবাড়ির ভাংচুর করা হয়েছে। নৌকার প্রার্থী সরদার জাকির হোসেনের ভাই লুৎফর নিকারী আ’লীগ থেকে বহিষ্কৃত সরদার মশিয়ার, সরকারের তালিকাভুক্ত সন্ত্রাসী জিয়া নিকারী, শিমুল সানা, বাবু ফকিরসহ শতাধিক সন্ত্রাসী বাহিনী তান্ডব চালিয়েছে তালা ইউপির ৪ ও ১ নং কেন্দ্রে। বক্তারা তালা সদর ইউপির উল্লেখিত তিনটি কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানান। মানববন্ধন থেকে সরদার জাকিরকে তালা উপজেলা যুবলীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করতে কেন্দ্রীয় যুবলীগের দৃষ্টি আকর্ষন করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, তালা ইউনিয়নে এখন ৭১ সাল চলছে। বিতর্কিত নির্বাচনে নৌকার প্রার্থী সন্ত্রাসী সরদার জাকিরকে বিজয়ী ঘোষনার পর শুরু হয় নতুন তান্ডব। ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় লাঙ্গলের প্রার্থী নজরুল ইসলামের বাড়ির সামনে ককটেল হামলা, বারুইহাটি গ্রামের আবুল হোসেনকে নির্মমভাবে পিটিয়ে আহত করা, খানপুর গ্রামের গফুর সরদারের মাছের ঘেরে লুটপাট, মুড়াকলিয়া গ্রামের ফতেমা বেগমের ঘরবাড়ি ভাংচুরসহ অর্ধশতাধিক মানুষকে পিটিয়ে আহত করা হয়। তালার মানুষ সন্ত্রাসের হাত থেকে মুক্তি চাই।

মানববন্ধন শেষে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তালা ইউপির জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী এস.এম নজরুল ইসলাম। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী, নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর পৃথক স্মারকলিপি প্রদান করা হয়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: