রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলার হুমকি ইসরায়েলি সেনাপ্রধানের

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলার হুমকি দিয়েছেন ইসরায়েলি সেনাপ্রধান লে. জেনারেল আভিভ কোসাভি। ইরান ও অন্যান্য সামরিক পারমাণবিক হুমকি মোকাবেলায় অপারেশনাল পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি। ইসরাইয়েলি পার্লামেন্ট নেসেটে চলমান এক অধিবেশনে দেশটির সেনাপ্রধান এমন হুমকি দেন বলে জানিয়েছে দ্য নিউ আরব।

নেসেটের অধিবেশনে ইরানকে সতর্ক করে আভিভ কোসাভি বলেন, ইসরায়েল যে কোনো হুমকির প্রতিশোধ নিতে সদাপ্রস্তুত; সেটি গাজায় হোক কিংবা উত্তর সীমান্তে। এসময়, ইসরায়েলি সেনাবাহিনী ইরান ও অন্যান্য সামরিক পারমাণবিক হুমকি মোকাবেলায় তাদের অপারেশনাল পরিকল্পনা এবং প্রস্তুতি জোরদার করছে বলেও জানান তিনি।

এ সময় কোসাভি আরও বলেন, ইসরায়েলি সেনাবাহিনী ‘বর্তমান এবং ভবিষ্যতের যুদ্ধক্ষেত্রের প্রয়োজনে সব ইউনিটগুলোকে পরিবর্তন ও উন্নত করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

এদিকে, পশ্চিমতীরের চেকপোস্টগুলোতে যেখানে আগে ফিলিস্তিনিদের ফিঙ্গারপ্রিন্ট রাখা হতো, এখন সেখানে ফিলিস্তিনিদের চেহারা দেখে শনাক্ত করতে ফেসিয়াল রেকগনিশন প্রযুক্তির ব্যবহার শুরু করছে ইসরায়েল। পশ্চিমতীরে গত দুই বছর ধরে গোপনে অত্যাধুনিক এ প্রযুক্তি ব্যবহার করে কয়েক হাজার ফিলিস্তিনির মুখের ছাপ ক্যামেরায় ধারণ করেছে ইসরায়েলি সেনাবাহিনী। এমনকি, এর মাধ্যমে তারা জেলে বন্দি ফিলিস্তিনিদের মুখের ছাপের সাথেও মিলিয়ে দেখছেন যে তারা কেউ এর আগে জেল খেটেছেন কিনা অথবা জেল থেকে পালিয়েছেন কিনা।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: