সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

পাকিস্তান সিরিজ শেষ না হতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়তে হবে টাইগারদের। আর সে সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চমকহীন এ স্কোয়াড ঘোষণা করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

আগেই জানানো হয়েছিল পাকিস্তানের বিপক্ষে থাকা খেলোয়াড়দের মধ্য থেকেই নিউজিল্যান্ড সিরিজের খেলোয়াড় নির্বাচন করা হবে। সেখান থেকেই দল নির্বাচন করেছে তারা। তবে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন শরিফুল ইসলাম। এছাড়া বাদ দেওয়া হয়েছে দুই খেলোয়াড় – নাঈম হাসান ও রেজাউর রহমান রাজাকে। টাইফয়েডের কারণে আগেই বাদ দেওয়া হয়েছিল সাইফ হাসানকে।

এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, নিউজিল্যান্ড সিরিজে ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। কিন্তু তারপরও তাকে রেখেই স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

নিউজিল্যান্ডের কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে মোট পেসার রাখা হয়েছে ছয় জন। সাকিবসহ দলে বিশেষজ্ঞ স্পিনার দুই জন। এছাড়া পাকিস্তান সিরিজে ডাক পাওয়া মোহাম্মদ নাঈম শেখকে নিয়ে অনেক বিতর্ক থাকলেও তাকে রাখা হয়েছে এ সিরিজে।

নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাঈম শেখ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: