সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

অভয়নগরে নৌকার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ

যশোরের অভয়নগরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ ও প্রার্থীর বাড়িতে ইট পাটকেল নিক্ষেপের অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোররাতে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অর্জুন সেনের তিনটি নির্বাচনী অফিসে আগুন দেওয়া হয়ে। এছাড়া বসতবাড়িতে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর থেকে ইউনিয়নব্যাপী উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, ভোররাতে বাঘুটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী অর্জুন সেনের তালতলা খেয়াঘাট, মধ্যপুর ও বিভাগদী গ্রামে তিনটি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করা হয়েছে। পরবর্তীতে অুর্জন সেনের বসতবাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করা হয়।

এ ব্যাপারে জগধাত্রী মন্দির কমিটির সভাপতি বিকাশ কুমার সেন বলেন, ভোর আনুমানিক সাড়ে ৩টার সময় বাড়ির টিনের চালে ইট পাটকেল পড়তে থাকে। এগিয়ে গিয়ে দেখি আগুনে পোড়া নৌকার পোস্টার ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অর্জুন সেন বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ তৈয়েবুর রহমান (মোটরসাইকেল) ও অপর চেয়ারম্যান প্রার্থী এম এম আজিম উদ্দিন (আনারস) নিজেদের পরাজয় নিশ্চিত জেনে আমার তিনটি নির্বাচনী অফিসে আগুন ও বাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করেছে। ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

অভিযোগের বিষয়ে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ তৈয়েবুর রহমানের ফোনে বার বার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
তবে আনারস প্রতীকের প্রার্থী এম এম আজিম উদ্দিন জানান, অগ্নিসংযোগের ঘটনায় আমি জড়িত নই। নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান জানান, সকালে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নৌকার প্রার্থী অভিযোগ দিলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ, রোববার (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপে অভয়নগর উপজেলার আট ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত আসনে ৯৫ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৭১ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: