সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

রাজশাহী ক্যাডেট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০২১ সমাপ্ত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত রাজশাহী ক্যাডেট কলেজের ৫৪ তম আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ আজ মঙ্গলবার তারিখ কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ (ই-ইন-সি) মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান, বিএসপি(বার), এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২১ এর সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

সারা বছরের একাডেমিক ও সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমের সফলতা বিবেচনা করে কাসিম হাউসকে চ্যাম্পিয়ন ও তারিক হাউসকে রানার্স আপ হিসেবে ঘোষণা করা হয়। প্রায় ২৭টি ইভেন্টে তিন দিন ব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল ক্যাডেটদের আকর্ষনীয় মার্চপাস্ট, ডিসপ্লে ও খেলায় সুশৃঙ্খল অংশগ্রহণ।

প্রধান অতিথি তার বক্তব্যে কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হয়ে এই কলেজের শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার আন্দোলনে ভুমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, রাজশাহী ক্যাডেট কলেজ ১৯৬৬ সাল থেকে অদ্যাবধি শিক্ষা, শৃঙ্খলা ও খেলাধুলায় উত্তরবঙ্গের একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। এখানে ক্যাডেটদের তিনটি হাউসে আধুনিক সুযোগসুবিধা সহকারে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে মেধা ও মনন বিকশিত হওয়ার সুযোগ দেয়া হয়।

বর্তমান অধ্যক্ষ ক্যাপ্টেন মোঃ হাফিজুর রহমান আফরাদ, (এস), এএফডব্লিউসি, পিএসসি, বিএন এর যোগ্য নেতৃত্বে কলেজ শিক্ষা সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমে প্রভূত সাফল্য অর্জন করেছে।

আন্তঃ হাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে তারা সারা বছরের অর্জন আপাত দৃষ্টিতে প্রত্যক্ষ করার প্রয়াস পায়।

অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ, অভিভাবকমণ্ডলী, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: