সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

র‌্যাব দুর্নীতি করে না, আমেরিকাও একদিন তাদের ভুল বুঝতে পারবে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, র‌্যাব কোনো দুর্নীতি করে না। আমেরিকাও একদিন তাদের ভুল বুঝতে পারবে এবং তারা তাদের অবস্থান পাল্টাবে। তবে তা একদিনেই হবে না। আমেরিকান সরকারই বলেছে র‌্যাবের কারণে আমাদের দেশে সন্ত্রাস অনেক কমেছে। তারাও সেটা করতে চায়।

শুক্রবার রাত সাড়ে ৯টায় সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু মুজিব ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন শেষে র‌্যাবের বর্তমান ও সাবেক প্রধানসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রদান নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, র‌্যাব যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সন্ত্রাস দমনে প্রশিক্ষণ নিয়েছে। এতে যদি কোনো দৈন্যতা থাকে, কেউ যদি ক্ষমতার অপব্যবহার করে তার বিচারও হচ্ছে। র‌্যাবের একটি দল নারায়ণগঞ্জে ক্ষমতার অপব্যবহার করেছিল তার বিচারও হয়েছে। একটি গোষ্ঠী র‌্যাবের বিরুদ্ধে ফলাওভাবে অপপ্রচার করেছে। তারা যুক্তরাষ্ট্রেরও কান ভারি করেছে, আমার মনে হয় এরা সন্ত্রাস ও মাদকের সঙ্গে জড়িত।

ড. মোমেন আরও বলেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর বড়দিন ও নিউ ইয়ারের জন্য তাদের অনেক কিছুই বন্ধ। ছুটি শেষ হলে যুক্তরাষ্ট্রের সঙ্গে এনিয়ে আমরা কথা বলব। একদিন তারা তাদের অবস্থান পাল্টাবে। তবে এটা একদিনে হবে না। এটাতো ইলেকট্রনিক সুইচ না যে টিপ দিলেই হয়ে গেলো।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকা বলেছে গত ১০ বছরে আমাদের দেশে ৬০০ জন মিসিং হয়েছে। আর আমেরিকায় প্রতি বছর এক লাখেরও বেশি মানুষ মিসিং হয়। এটা তাদের জন্য কিছুই না। কিন্তু আমাদের দেশে কেউ মিসিং হলেই বলে এনফোর্স ডিসএপ্যায়েরিং।

এ সময় সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু ও মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: