সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

প্রকাশ্যে প্রধান শিক্ষক ও ভূগোলের শিক্ষকের মারামারি

স্কুলে অনেক সময় শিক্ষার্থীদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। শিক্ষকরা সাধারণত সেই বিবাদ মেটান। তবে ছাত্র নয়, স্কুলের মধ্যে প্রকাশ্যেই মারপিটে জড়িয়ে পড়েছেন দুই শিক্ষক। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে স্কুলের মধ্যেই মারামারিতে প্রধান শিক্ষকের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েছেন ভূগোল শিক্ষক। ভারতের নদীয়ার কৃষ্ণনগরের কলেজিয়েট স্কুলে বুধবার এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, ওই স্কুলের প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরেই বিভিন্ন দুর্নীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ আছে। এ নিয়ে স্কুলের অন্য শিক্ষক প্রতিবাদ করতে গেলে প্রধানশিক্ষক তাদের বিভিন্ন ভাবে হুমকি দেখান। শুধু তাই নয়, শিক্ষকদের কাগজপত্র আটকে রাখা হয় বলেও অভিযোগ আছে। এমনকি প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুখ খুললে বদলি করে দেওয়ারও হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে।

আনন্দবাজার জানায়, বুধবার ওই স্কুলের ভূগোলের শিক্ষক নিমাই মজুমদার তার কিছু প্রয়োজনীয় কাগজ দীর্ঘ দিন ধরে আটকে রাখার অভিযোগ তোলেন। প্রধান শিক্ষকের কাছে চেয়েও সেই কাগজপত্র কিছুতেই পাচ্ছিলেন না। বুধবার তারই প্রতিবাদ করেই পোস্টার নিয়ে প্রধান শিক্ষকের অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ বসে পড়ে ওই শিক্ষক। সেই সময় প্রধান শিক্ষক ওই প্রতিবাদী শিক্ষকের উপর চড়াও হন বলে জানা গেছে।

দুই শিক্ষকের মধ্যে ব্যাপক মারামারি, চড়, ঘুষিও চলতে থাকে। সংবাদমাধ্যমের সামনেই মারামারিতে জড়িয়ে পড়েন তারা।

এ ব্যাপারে ভূগোলের শিক্ষক জানান, দীর্ঘ দিন ধরেই প্রধান শিক্ষক বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত। এর আগেও নানা রকম অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। প্রতিবাদ করলেই বিভিন্ন ভাবে হুমকি দেওয়া হয়।

এদিকে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার প্রধান শিক্ষক মনোরঞ্জন বিশ্বাস বলেন, কেউ বলতে পারবে না আমি কোনো কাগজপত্র আটকেছি। ওই শিক্ষকের দাবি কী আমি জানি না।
কাউকে কোনোদিন বলেও দাবি করেছেন প্রধানশিক্ষক। পাল্টা ভূগোলের শিক্ষকের বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ তুলেছেন তিনি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: