শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: “সাবেক এবং বর্তমানের আহবানে, এসো মিলি প্রাণের স্পন্দনে,তোমার আমার শিকড় যেখানে” শিক্ষাঙ্গনের এমন প্রতিপাদ্য নিয়ে ঐতিহ্য বহনকারী শিক্ষা প্রতিষ্ঠান বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান,নবীন এবং প্রবীন শিক্ষক-শিক্ষার্থীদের মিলনে “চড়ুইভাতি” অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ জানুয়ারী) বেনাপোল পোর্টথানাধীন বাহাদুরপুর বাওড় সংলগ্ন মেন্দে এগ্রো লিমিটেড স্থানটিতে ১৯৭০ সাল হতে ২০২০ ইং পর্যন্ত ঐ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহনে জমকালো “চড়ুইভাতি” অনুষ্ঠানের আয়োজন করা হয়। চড়ুইভাতি’র পাশাপাশি আকর্ষনীয় র‌্যাফেল ড্র ও অতীত এবং বর্তমান নিয়ে সেখানে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

সাবেক শিক্ষার্থী মোঃ বিল্লাল হোসেন মিন্টু’র সঞ্চালনায় আলোচনায় সভাপতিত্ব করেন ঐ স্কুলের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য তুলে ধরেন ১৯৯৮ শিক্ষাবর্ষের ঐ স্কুলের মেধাবী ছাত্র মোঃ আশরাফুল আলম উজ্জল।

স্বাগতিক বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্মরন করা হয় ঐ স্কুলের মৃত্যু বরনকারী সাবেক শিক্ষাগুরু মরহুম শওকত হোসেন, মরহুম বি এস সি নজরুল ইসলাম,মরহুম মমিনুর রহমান মমিন,মরহুম আবু তালেব, মরহুম আতাহার রহমান,মরহুম আব্দুর রাজ্জাক হুজুর,মরহুম আতিয়ার রহমান সহ সকল শিক্ষকদেরকে। তাদের স্মরনে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

ঐ স্কুলের প্রাক্তন ছাত্র,বিশিষ্ঠ সিএন্ডএফ ব্যবসায়ী,সমাজসেবক,শার্শা উপজেলার প্রবীন রাজনীতিবীদ,উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামানের গুরুতর অসুস্থতার কথা তুলে ধরা হয়। বর্তমানে তিনি ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক হসপিটালে আইসিইউ তে চিকিৎসাধীন রয়েছেন,তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে সভায় জানানো হয়। ঐ “চড়ুইভাতি” অনুষ্ঠানে তার সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এ সময় সকলের মাঝে আনন্দের রেশ কিছুটা স্তমিত হয়ে আসে। মিলন মেলায় নিজেদের ছাত্র জীবনের কিছু স্মৃতির কথা তুলে ধরতে এসে অনেকেই শোকে মুহ্যমান হয়ে পড়েন, ছাত্র-শিক্ষকদের বক্তব্যের মাঝে প্রবীন ঐ রাজনীতিবীদের জঙ্গিবাদ,মাদকমুক্ত সমাজ গঠন,দারিদ্র বিমোচন সম্পর্কে তার ভুমিকার কথা তুলে ধরা হয়।

মৌনতার সুরে আনন্দঘন এবং মনোরম পরিবেশে অনুষ্ঠিত ঐ “চড়ুইভাতি” অনুষ্ঠানের আয়োজক কমিটিতে যারা অংশ নেন তারা হলেন সাবেক ছাত্র- মোঃ ফারুক হোসেন উজ্জল,কামরুজ্জামান তরু,শফিকুল ইসলাম শফিকদর,মোঃ শরিফুল আলম নয়ন,মোঃ আয়ুব হোসেন পক্ষী,মোঃ হাফিজুর রহমান,মোঃ আশরাফুল আলম উজ্জল,মোঃ জুলফিকার আলী মন্টু,মোঃ মিলন হুসাইন,মোঃ তরিকুল ইসলাম,মোঃ শাহিমুজ্জোহা জয়,মোঃ সাইফুল ইসলাম সজল,মোঃ আল ইমরান,মোঃ মানিক হোসেন,রেজাউল ইসলাম রয়েল,মোঃ নাজিম উদ্দিন রাব্বি,মোঃ তৌহিদুল ইসলাম তৌহিদ,মোঃ রানা আহম্মেদ,মোঃ রোকনুজ্জামান রাকিব,দ্বীপ বিশ্বাস,মোঃ সজিব হোসেন,মোঃ অর্নব গোলদার ও এস কে আমান।

“চড়ুইভাতি” অনুষ্ঠানটিতে আর্থিক সহায়তা প্রদান কারীরা হলেন সাবেক ছাত্র- মোঃ নাসির উদ্দিন,আশরাফুল আলম লিটন,মোঃ সাইদুজ্জামান সহিদ,ফ্রেন্ডস এসোসিয়েশন বেনাপোল-৯৩,মোঃ নুরুজ্জামান,মোঃ আজিজুর রহমান, মোঃ বজলুর রহমান,মোঃ মাসুদ আক্তার বাবু খান, মোঃ আসাদুজ্জামান আসাদ,মোঃ এনামুল হক মুকুল,মোঃ ফারুক হোসেন উজ্জল,মোঃ আজিম উদ্দিন গাজী,মোঃ রেজাওয়ান কবির রনি,মোঃ তৌহিদুজ্জামান সুমন,মোঃ মাকছুদুর রহমান রুনা,মোঃ মুসলিম উদ্দিন পাপ্পু,মোঃ আহসান কবির বাবু,শ্রী উজ্জল বিশ্বাস,মোঃশাদিমুজ্জোহা জয়,মোঃ সামছুজ্জোহা সেলিম ও মোঃ আবুল কালাম আজাদ।

র‌্যাফেল ড্র তে পুরস্কার সামগ্রী স্পন্সার করেন-১ম পুরস্কার ৩২ ইঞ্চি ১টি এলইডি টিভি(বেনাপোল ফ্রেন্ডস অরগানাইজেশন-৯৮), ২য় পুরস্কার- এন্ড্রয়েড মোবাইল সেট ১টি(মোঃ মোস্তাফিজুর রহমান সুমন), ৩য় পুরস্কার-ডিনার সেট ১টি(শরিফুল আলম নয়ন), পর্যায়ক্রমে যারা অন্যান্য পুরস্কার সামগ্রী স্পন্সর করেছেন তারা হলেন সাবেক ছাত্র-আশরাফুল আলম উজ্জল,সাইদুজ্জামান সহিদ,তৌহিদুজ্জামান সুমন,ফরহাদ হোসেন শাওন,নাজিমুদ্দিন রাব্বি,জুলফিকার আলী মন্টু,সানোয়ার হোসেন রিমন,শহিদ আজাদ,আয়ুব হোসেন পক্ষী। সম্পূর্ণ অনুষ্ঠানটি তত্বাবধান করে- বেনাপোল ফ্রেন্ডস অর্গানাইজেশন(বিএফও-৯৮) এস এস সি ব্যাচ।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: