শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কলারোয়া থানা পুলিশ

কলারোয়া(সাতক্ষীরা করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে সপ্তাহ ব্যাপি লকডাউন কর্মসূচি। সরকারের কর্মসূচি বাস্তবায়নে জেলা-উপজেলায় পুলিশের পাশাপাশি নামানো হয়েছে বিজিবি এবং সেনাবাহিনী। দেশের দক্ষিন-পশ্চিম জেলা শহর সাতক্ষীরাতে আগে ভাগেই দেওয়া হয়েছে লকডাউন কর্মসূচি। জনপ্রতিনিধিদের পাশাপাশি জেলা-উপজেলার নির্বাহী এবং প্রশাসন বিভাগ কড়াকড়ি ভাবে তাদের দায়িত্ব পালন করে চলেছেন।

সাতক্ষীরা জেলা শহর সীমান্তবর্তী হওয়ায় সরকার এ জেলাকে স্বাস্থ্য ঝুকিপূর্ণ এলাকা বলে আগে থেকেই ঘোষনা দিয়ে লকডাউনের সকল কর্মসূচি বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের প্রতি জোর নির্দেশনা দিয়েছেন। এমতাবস্থায়,সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে কখনও জনপ্রতিনিধি,কখনও নির্বাহী বিভাগের কর্মকর্তা এবং কখনও পুলিশ প্রশাসন নিজ নিজ উদ্যোগে সরকারের কর্মসূচি বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করে চলেছেন।

এ পর্যায়ে কলারোয়া প্রশাসন জনসাধারণ কে করোনা সংক্রমনের হাত থেকে রক্ষা করতে এবং সরকারের নির্দেশিত লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাজ করে চলেছেন।

শুক্রবার(২ জুলাই) চলছে লকডাউনের দ্বিতীয় দিন। সমস্ত কলারোয়া উপজেলা ঘীরে চলছে কড়াকড়ী ভাবে লকডাউন কর্মসূচি পালন। আজ পুলিশের পক্ষ থেকে পুরো কলারোয়া থানাধীন এলাকা গুলোয় স্বাস্থ্য অভিযান পরিচালনা করা হয়। কোভিট-১৯, মহামারি করোনা মোকাবিলায় সরকার কর্তৃক ঘোষিত লকডাউন যথাযথ ভাবে পালনের লক্ষ্যে সকাল থেকে কলারোয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর খায়রুল কবির, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ জেল্লাল হোসেন, এসআই (নিঃ) শাহজানান কবীর সহ থানার অন্যান্য অফিসার ও ফোর্সদের সহযোগীতায় কলারোয়া থানাধীন রায়টা, ছলিমপুর, খোরদো, দেয়াড়া, কুশোডাঙ্গা এলাকাসহ বিভিন্ন এলাকায় স্বাস্থ্য অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে প্রচার মাইকিং সহ মাস্ক প্রদান করা হয়।

অভিযান পরিচালনার সময় স্বাস্থ্য বিধি না মানার কারণে অনেক পথচারিকে এবং ঐ এলাকার বাজার দোকান ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেন পুলিশের নেতৃত্ব দানকারী কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মীর খায়রুল কবির ও ওসি(তদন্ত) মোঃ জেল্লাল হোসেন।

প্রেরক:- মোঃ ইমরান সরদার,স্টাফ রিপোর্টার
কলারোয়া,সাতক্ষীরা।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: