শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সাতক্ষীরায় করোনা রোধে কঠোর অবস্থানে জেলা প্রশাসক

কলারোয়া প্রতিনিধি: করোনার ভয়াবহতা থেকে জনসাধারণ কে নিরাপদে রাখতে দিন দিন কঠোর অবস্থানে যাচ্ছে সাতক্ষীরা জেলা প্রশাসন। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে,আক্রান্ত হয়েছে-১০২ জন,মৃত্যু’র হার গিয়ে দাড়িয়েছে ২৮ দশমিক ৮৯ তে।

সরকার ঘোষিত কঠোর লকডাউনের পঞ্চম দিনে সোমবার সকাল থেকে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে রয়েছে আইন শৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। ৩৫৩ টি নমুনা পরীক্ষা করে ১০২ টি পজেটিভ এসেছে। যার শতকরা হার ২৮ দশমিক ৮৯ শতাংশ। গতকাল উপসর্গ নিয়ে মারা যায় পাঁচ জন। এ পর্যন্ত করোনা আক্রান্তে মৃত রোগীর সংখ্যা ৭৫ জন। উপসর্গ নিয়ে মারা গেছে ৩৭১ জন।

করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৩৭ জন। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২০ জন করোনা আক্রান্ত ও ২৫২ জন উপসর্গ নিয়ে ভর্তি আছেন। বেসরকারি হাসপাতালে ১৬জন করোনা আক্রান্ত ও ১২২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছে। মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫ জন। হোম আইসোলেশনে আছেন ৯০১জন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সাত উপজেলায় সাতটি প্রেট্রোল টিম ও রিজার্ভ রাখা হয়েছে আরো তিনটি প্রেট্রোল টিম। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে।

জেলায় একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত টহল দিচ্ছে। তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে বলে এমনটি জানিয়েছেন তিনি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: