শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

শার্শা উপজেলায় উৎসবমূখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর ধরে বন্ধ থাকা সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে আজ। সারা দেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার সকল স্কুল-কলেজ ও মাদ্রাসায় উৎসব মুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) উপজেলার বিভিন্ন প্রাথমিক মাধ্যমিক ও মাদরাসা গুলোতে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। বিদ্যালয়ের শিক্ষকগন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া সহ মাস্ক ও উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানান। এতদিন পর বিদ্যালয়ে আসতে পেরে আনন্দ উল্লাসে ভাসছে ছাত্র ছাত্রীরা। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ছিল চোখে পড়ার মতো। এসময় ছাত্র-ছাত্রীদের মাস্ক পরতে দেখা গেছে। বিভিন্ন স্কুলের মূল ফটকে রাখা হয়েছে হাত ধোয়ার ব্যবস্থা।
শিক্ষকরা জানান, সরকারি সকল স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম শুরু করেছেন। ছাত্র-ছাত্রীদের সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি শ্রেনীতে বসানো হচ্ছে।
শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও সকল বিধিনিষেধ মেনে পরিচালিত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। ১বছর ৫ মাস ২৬ দিন পরে স্কুল খোলার প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: