সোমবার, জুলাই ২২, ২০২৪

কালীগঞ্জের নলতায় শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও ধর্মঘট

কালীগঞ্জের নলতায় শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও ধর্মঘট

সাতক্ষীরা প্রতিনিধি।।

সাতক্ষীরায় ইন্টার্নশিপ বহালসহ ৪ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নেমেছে নলতার মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় কালীগঞ্জের নলতায় প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই, রক্ত লাগলে রক্ত নিন-তবু দাবি মেনে নিনসহ নানা স্লোগান দিয়ে দিতে দেখা যায় শিক্ষার্থীদের। এর আগে গত বুধবার (১৬ আগস্ট) সকালে থেকে সাতক্ষীরার নলতায় অবস্থিত মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল সংলগ্ন সাতক্ষীরা -কালিগঞ্জ সড়কে শিক্ষার্থীরা এই ধর্মঘট শুরু করেন।
চলমান ধর্মঘটে কর্তৃপক্ষের সাড়া না পেয়ে ২১ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে নলতার ম্যাটসের একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম প্রণয়নের প্রতিবাদ জানিয়ে ৪ দফা দাবি উল্লেখ করে ব্যানারসহ শান্তিপূর্ণ ধর্মঘট পালন করেন তারা।
তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, ইন্টার্নশিপ বহাল সহ অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এলাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অফ বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োাগ প্রদান এবং বঙ্গবন্ধুর ৫ম বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদান। তারা দ্রুত এসব দাবি বাস্তবায়নে কৃর্তপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: