রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

করোনায় বেড়েছে মৃত্যু, শনাক্ত ১৮৭১

ডেস্ক রিপোর্ট:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে। বেড়েছে শনাক্তের হারও। এসময়ে মারা গেছেন ৫১ জন, যা গতকালের চেয়ে ৩ জন বেশি।

আজ রবিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বুলেটিন থেকে এ তথ্য জানা যায়।

গতকাল (১১ সেপ্টেম্বর) রোগী শনাক্তের দৈনিক হার ছিল সাত দশমিক তিন। যা আজ বেড়ে হয়েছে সাত দশমিক ৪৬ শতাংশ। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। এসময়ে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৭১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হওয়া এক হাজার ৮৭১ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৩০ হাজার ৪১৩ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫১ জনকে নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সরকারি হিসেবে মোট মারা গেলেন ২৬ হাজার ৯৩১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন তিন হাজার ৫৮৬ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন ১৪ লাখ ৭৮ হাজার ৮২১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ১১২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৭৪টি।

দেশে এখন পর্যন্ত মোট ৯২ লাখ ৪৬ হাজার ৭৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৮ লাখ ৩৩ হাজার ৫৫২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৪ লাখ ১৩ হাজার ১৮১টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার সাত দশমিক ৪৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৫৫ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫১ জনের মধ্যে পুরুষ ২২ জন আর নারী ২৯ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৩৫৮ জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৫৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে, খুলনা বিভাগের ৯ জন আর সিলেট বিভাগের আছেন ছয়জন।

মারা যাওয়া ৫১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪৩ জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন আটজন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: