সোমবার, মে ২০, ২০২৪

অসহযোগ আন্দোলণ ও জনমত তৈরীর লক্ষ্যে বেনাপোলে বিএনপি’র বিক্ষোভ মিছিল

মোঃ সাহিদুল ইসলাম শাহীনঃ-বিএনপি’র ডাকা অবরোধের সমর্থনে অসহযোগ আন্দোলণ ও জনমত তৈরীর লক্ষ্যে বেনাপোলে বিএনপিি’র বিক্ষোভ মিছিল হয়েছে। ১২তম ধাপে সকাল-সন্ধ্যা অবরোধ এবং অসহযোগ আন্দোলন সফল করতে শার্শা+বেনাপোল বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিল বের করে।

 

রোববার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে আটটার দিকে বেনাপোল কাগজপুকুর বাজার  থেকে মিছিলটি বের হয়ে দিঘীরপাড় সড়ক হাই রাস্তা পার হয়ে বাইপাস সড়কে গিয়ে শেষ হয় । এ মিছিল থেকে সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ গ্রেফতার সব নেতাকর্মীর মুক্তির দাবিতে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেয় তারা।

 

বিএনপি কর্তৃক দ্বাদশ জাতীয় সংসদ গণবিরোধী নির্বাচনী তফসিল বাতিল ও অবৈধ সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সকাল সন্ধ্যা হরতাল ও অবরোধ সফল করার লক্ষে , এক দফা দাবিতে এই অবরোধ মিছিল বের করা হয়

 

বিক্ষোভ মিছিলে প্রধান নেতৃত্বে থাকা জেলা বিএনপির সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন বলেন, “একতরফা নির্বাচন দেশের মানুষ মানে না, মানবে না। প্রহসনের নির্বাচন করে মানুষের ভোটের অধিকার হরণ করা হচ্ছে। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে রাজপথে থাকবে বিএনপির নেতাকর্মীরা।

সেইসঙ্গে প্রহসনের নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ভোট দিতে আহ্বান জানান তিনি”।

 

১৫ থেকে ২০ জনের এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন   বেনাপোল পৌর ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ ও শার্শা  উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল হাসান।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: