রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগে আদালতে মামলা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চড়ুইগদি গ্রামে মোটা অংকের যৌতুকের দাবিতে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ভুক্তভোগী গৃহবধূ স্বামী, শ্বশুর ও শাশুড়িকে বিবাদী করে এ মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার বালিয়াডাঙ্গী উপজেলার মাছখুড়িয়া ছুট বেলবাড়ী গ্রামের এক নারীর পার্শ্ববর্তী চড়ুইগদি গ্রামের মাসুদ রানার (২৪) সাথে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল। এরই সুবাদে গত ১৬ এপ্রিল মাসুদ রানা ওই নারীকে কাবিননামা মূলে বিয়ে করেন। বিয়ের পরপরই মাসুদের পরিবারের লোকজন ওই নারীকে পুত্রবধূ হিসেবে মেনে না নিয়ে বাড়ির ঘরে প্রবেশ করতে দেয়নি। মাসুদ ঢাকায় চলে গেলে ওই নববধূ বারান্দায় কার্পেট বিছিয়ে বসবাস করে আসছিলেন। এ অবস্থায় মাসুদের পরিবারের লোকজন গৃবধূকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। নির্যাতনের একপর্যায়ে মোটা অংকের টাকা যৌতুক দাবি করে গত ২২ সেপ্টেম্বর গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা ও বেধড়ক মারপিট করে মাসুদের পরিবার। পরে ওই নারীর পরিবারের লোকজন সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী হাসপাতালে ভর্তি করে। এর পরপরই ওই নারী বালিয়াডাঙ্গী থানায় মামলা দিতে গেলেও কর্তৃপক্ষ কালক্ষেপণ করে মামলা না নিলে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন ওই ভুক্তভোগী।

মামলায় স্বামী মাসুদ রানা (২৪), শ্বশুর মোহাম্মদ আলী (৪৫) ও শাশুড়ি সুফিয়া বেগমকে (৪০) আসামি করা হয়। সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে অভিযোগটি অনুসন্ধানের জন্য জেলা সমাজসেবা অফিসারকে অনুসন্ধানী কর্মকর্তা নিয়োগ দিয়ে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল এবং আগামী ২৮ অক্টোবর অনুসন্ধান প্রতিবেদন প্রাপ্তি ও পরবর্তী আদেশের দিন ধার্য করেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: