রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

ভারতের বিপক্ষে সমতায় ফিরলো ১০ জনের বাংলাদেশ

খেলা ডেস্ক:
সাতবারের চ্যাম্পিয়ন ভারত। সাফ চ্যাম্পিয়নশিপে তাদের বিপক্ষে লড়াই এমনিতেই ছিল কঠিন চ্যালেঞ্জের। সেখানে পিছিয়ে পড়া বাংলাদেশ কিনা ১০ জনের দলে পরিণত হলো! বিশ্বনাথ ঘোষের লাল কার্ডে একজন কম নিয়ে খেলে হতাশা গ্রাস করলেও ভেঙে পড়েনি লাল-সবুজ জার্সিধারীরা। ১০ জন নিয়েও বাংলাদেশ সমতা ফিরিয়েছে ভারতের বিপক্ষে।

আজ (সোমবার) মালের জাতীয় স্টেডিয়ামে ইয়াসিন আরাফাতের হেডে ১-১ গোলে সমতায় ফিরেছে বাংলাদেশ। ৭৩ মিনিটে লাল-সবুজ জার্সিধারীরা খেলায় ফেরে। জামাল ভূঁইয়ার কর্নার থেকে উড়ে আসা বল রাকিবের মাথা ছুঁয়ে এলে দূরের পোস্টে ফাঁকায় থাকা ইয়াসিন চমৎকার হেডে জড়িয়ে দেন জালে।

তারপর বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠা। তা হওয়ারই কথা। প্রথমত, ভারতের জালে বল জড়ানো। দ্বিতীয়ত, পিছিয়ে পড়া ১০ জনের দলের সমতায় ফেরা। মালের স্টেডিয়ামে জড়ো হওয়া বাংলাদেশের সমর্থকদের আনন্দ দেখে কে! কোচ অস্কার ব্রুজনও মেতে উঠলেন বাঁধাভাঙা উল্লাসে। একটা দলের এই অবস্থানে থেকে ঘুরে দাঁড়ানো, ফুটবলে তো প্রতিদিন ঘটে না।

প্রথমার্ধে বল দখলে অনেকটাই এগিয়ে ছিল ভারত। সুযোগ খুঁজছিল লক্ষ্যভেদের। সেটা পেয়েও যায় সাতবারের চ্যাম্পিয়নরা। সুনীল ছেত্রীর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারত।

৯ মিনিটে মতিন মিয়ার ডান প্রান্তের ক্রস ক্লিয়ার করেন ডিফেন্ডার রাহুল ভেকে। দুই মিনিট পর ইব্রাহিমের ক্রসে মতিন লক্ষ্যে শট নিতে পারেননি। ২১ মিনিটে জামালের কর্নারে আতঙ্ক ছড়িয়েছিল বাংলাদেশ। কিন্তু তারা গোলকিপার গুরুপ্রিত সিংয়ের পরীক্ষা নিতে পারেনি। ২৬ মিনিটে জামালের ফ্রি-কিকে সাদ চেষ্টা করেছিলেন। কিন্তু তার প্রচেষ্টা পোস্টের অনেক বাইরে দিয়ে গেছে।

বরং দ্রুত আক্রমণে উঠে ২৬ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় ভারত। উদন্ত সিংয়ের কাটব্যাক থেকে অভিজ্ঞ সুনীল ছেত্রী প্লেসিং করেছেন। ডিফেন্ডার তপু বর্মণ কাছে থেকে কিছুই করতে পারেননি।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: