রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

১০ অক্টোবর হলে উঠতে পারবে ঢাবির বাকি শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম-দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা আগামী ১০ অক্টোবর থেকে নিজ নিজ আবাসিক হলে উঠতে পারবেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, উল্লিখিত বর্ষের শিক্ষার্থীদের যারা অন্তত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে সকাল ৮টা থেকে হলে প্রবেশ করতে পারবেন।

স্ট্যান্ডিং কমিটির সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন ও প্রক্টর উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য আগামী ৭ অক্টোবর থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সভায় জানানো হয়। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবেন।

সব বর্ষের শিক্ষার্থীকে শতভাগ টিকার আওতায় এনে অতিদ্রুত সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

এছাড়া আজ মঙ্গলবার (৫ অক্টোবর) যথাযথ স্বাস্থ্যবিধি ও নিয়ম-কানুন অনুসরণ করে উৎসবমুখর পরিবেশে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্স-এর শিক্ষার্থীরা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে উঠায় সন্তোষ প্রকাশ করা হয় সভায়। এই শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করা হয়।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: