রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

সিরাজগঞ্জ- ৬ আসনে নৌকা পেলেন জাহান কবিতা

সিরাজগঞ্জ সংবাদদাতা:
সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তার মনোনয়ন চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শূন্য হওয়া আসনের ভোট আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। স্বপন গত সেপ্টেম্বর মাসে তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত শনিবার থেকে বুধবার পর্যন্ত এ আসনে আগ্রহীদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ করে আওয়ামী লীগ। পাঁচ দিনে ১১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কবিতার ভাই সাবেক সংসদ সদস্য চয়ন ইসলামও মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মেরিনা জাহান কবিতা ২০১৬ সালের অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে স্থান পান। এরপর ২০১৯ সালের সম্মেলনেও একই পদে বহাল থাকেন তিনি।

জানতে চাইলে মেরিনা জাহান কবিতা বলেন, ‘দল আমাকে মূল্যায়ন করেছে, এতে আমি খুবই আনন্দিত।’

চয়ন ইসলাম ও মেরিনা জাহান কবিতার বাবা প্রয়াত ড. মযহারুল ইসলাম আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা একাডেমির প্রথম মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।



error: Content is protected !!
%d bloggers like this: