রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে ওঠায় ঢাবি উপাচার্যের সন্তোষ প্রকাশ

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনার্স প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থীদের জন্য রবিবার (১০ অক্টোবর) আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা শৃঙ্খলভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে নিজ নিজ হলে ওঠায় সন্তোষ প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এর আগে গত ৫ অক্টোবর অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য করোনার টিকা একডোজ নেওয়ার শর্তে হল খুলে দেওয়া হয়। ওইদিন সন্ধ্যায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় সব আবাসিক শিক্ষার্থীর জন্য হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সে সিদ্ধান্ত অনুযায়ী, যেসব আবাসিক শিক্ষার্থী অন্তত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি ও এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর) অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখিয়ে সকাল ৮টা থেকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে উঠছেন।

এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে ড. মুহম্মদ শহীদুল্লাহ হল এবং রোকেয়া হল পরিদর্শন করেন।

হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সুশৃঙ্খলভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে নিজ নিজ আবাসিক হলে ওঠায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ‘স্বাস্থ্যবিধি ও নীতিমালা মানার ব্যাপারে শিক্ষার্থীরা সবসময় সচেতন।’ দায়িত্বশীল আচরণের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও হল কর্তৃপক্ষের প্রণীত নীতিমালা যথাযথভাবে অনুসরণ করার জন্য উপাচার্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘অধিকাংশ শিক্ষার্থীই করোনা টিকার আওতায় এসেছে। শতভাগ শিক্ষার্থী আগামী ১৬ অক্টোবরের মধ্যে টিকার আওতায় আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন— ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং সংশ্লিষ্ট হলের আবাসিক শিক্ষকরা উপস্থিত ছিলেন।



Comments are Closed

error: Content is protected !!
%d bloggers like this: